শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটির সঙ্গে যুক্ত হলো ফ্রন্টেক লিমিটেড

যাযাদি ডেস্ক
  ১৮ মে ২০২৪, ১২:৫৩
ছবি-যায়যায়দিন

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স টেকনোলজি (এডাস্ট) এবং ফ্রন্টেক লিমিটেড এর মাঝে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ফ্রন্টেক লিমিটেড এর পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রেদওয়ান ফেরদৌস এবং অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স টেকনোলজি (এডাস্ট) এর পক্ষে উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

ফ্রন্টেক লিমিটেড এর পার্টনার কোম্পানি কম্পিউটার সার্ভিসেস লিমিটেড (সিএসএল) এর মহাখালী ডিওএইচএস এর কর্পোরেট অফিসে অনুষ্ঠিত এই সমঝোতা স্মারক অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এডাস্টের পক্ষে মাজিদ ইশতিয়াক আহমেদ, সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান, রোবোটিক্স এন্ড অটোমেশন ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এবং মো. নিয়াজ মোস্তাকিম, সহকারী অধ্যাপক ও কো-অর্ডিনেটর, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট। ফ্রন্টেকের পক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মমলুক ছাবির আহমেদ, পরিচালক মাহরুশা মমলুক এবং মাহেরুল আজম কোরেশী। এছাড়াও স্ক্র্যাচ বাংলাদেশ প্রোগ্রামের পরিচালক মোশাররফ হোসেন টিপু উপস্থিত ছিলেন।

এডাস্ট এর ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির ডীন, প্রফেসর ড. মো. শাহরুখ আদনান খান এই উদ্যোগের সফলতা কামনা করে ফ্রন্টেক লিমিটেড ও পার্টনারদের প্রতি ধন্যবাদ বার্তা দেন।

সমঝোতায় উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি উল্লেখযোগ্য ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবোরেশান স্থাপনের বিষয়ে ঐক্যমত্যে পৌছান স্বাক্ষরকারীরা। এছাড়াও এই সমঝোতার মাধ্যমে ইন্ডাস্ট্রি রেভুলেশান ৪.০ এর বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা এবং নতুন প্রযুক্তি উদ্ভাবনে গবেষণা ও তদসংক্রান্ত পরবর্তী কর্ম-পরিকল্পনার বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়াও নিয়মিত কাজের অংশ হিসেবে ফ্রন্টেক থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগীয় ছাত্রছাত্রীদের ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট, ইন্টার্নশিপ, কর্মসংস্থান এর বিষয়ে সহযোগিতায় চুক্তিবদ্ধ হয়।

স্মারক স্বাক্ষর অনুষ্ঠান শেষে অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এডাস্ট) এর উপাচার্য এবং সহযোগী শিক্ষকগণ কম্পিউটার সার্ভিসেস লিমিটেড এর বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠান – কনটেসা লিমিটেড, আর্ক পাওয়ার লিমিটেড, জেআরসি বোর্ড এবং ফ্রন্টেক লিমিটেডের রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট অফিস পরিদর্শন করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে