সোমবার, ০৫ জুন ২০২৩, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০

রুবেল-সুচরিতার সদস্যপদ বাতিল, জায়েদের সিদ্ধান্ত রোববার

যাযাদি ডেস্ক
  ০১ এপ্রিল ২০২৩, ১২:৩৭

শিল্পী সমিতির নির্বাচিত কমিটি থেকে অভিনেত্রী সুচরিতা ও চিত্রনায়ক রুবেলের সদস্যপদ বাতিল করা হয়েছে। একইসঙ্গে চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদ স্থগিত হতে যাচ্ছে আগামী রোববার। চলচ্চিত্র শিল্পী সমিতি সূত্রে এমন খবর পাওয়া গেছে।

সমিতির সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক জানান, আগামী রোববার বিকেল ৪টায় এক জরুরি সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেখানেই এ বিষয় বিস্তারিত কথা হবে না, তারপর সবাইকে জানানো হবে।

২০২১-২০২৩ মেয়াদে শিল্পী সমিতির নির্বাচনে সুচরিতা কার্যনিবাহী সদস্য হিসেবে নির্বাচিত হন এবং রুবেল সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন।

শিল্পী সমিতি থেকে প্রাপ্ত এক চিঠিতে দেখা যায়, কার্যনির্বাহী কমিটির পর পর তিন মিটিংয়ে অংশগ্রহণ করেননি এবং সমিতির উন্নয়নমূলক কোনো কাজে দেখা যায়নি সুচরিতা এবং রুবেলকে। পরপর তাদের নোটিশ দেওয়া হলেও কোনো সাড়া দেননি। তাই তাদের কার্যনির্বাহী কমিটি থেকে বাদ দেওয়া হচ্ছে বলে উল্লেখ করা হয় সেই চিঠিতে।

সমিতির সাধারণ সম্পাদক নিপুন আক্তারের সই করা চিঠিটি ইস্যু হয়েছে গত ২৩ ফেব্রুয়ারি।

আরেক চিঠিতে জানা যায়, জায়েদ খান বিভিন্ন ইউটিউব চ্যানেল ও গণমাধ্যমে সাধারণ সম্পাদক নিপুন আক্তারের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রদান করেন। শিল্পী সমিতি মনে করে, যা সমিতির সংগঠনের ৭(ক) ধারায় ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। যা সমিতির সদস্য হিসেবে কাম্য নয়। এমন অভিযোগের ভিত্তিতে শিল্পী সমিতি জায়েদ খানের সদস্য পদ স্থগিত করতে যাচ্ছে। আগামী রোববার সমিতির নবম কার্যনিবাহী সভায় এ বিষয়ে চূড়ান্ত সিন্ধান্ত জানানো হবে বলেও চিঠিতে উল্লেখ আছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে