শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

নতুন অধ্যায়ে রাশ্মিকা

তারার মেলা ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২৪, ১০:৫২

রাশ্মিকা মন্দানা, দক্ষিণী অভিনেত্রী হলেও নিজেকে তামিল, তেলেগু কিংবা কন্নড় সিনেমার নায়িকা মানতে নারাজ এই তারকা। তিনি নিজেকে কেবল ভারতীয় অভিনেত্রী হিসেবে পরিচয় দিতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন। সেই সুবাদে খুব অল্প সময়েই বলিউডে শক্ত একটা অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছেন। ব্যক্তি জীবনের পাশাপাশি একাধিক সিনেমায় ব্যতিক্রমী অভিনয়ের সুবাদে আলোচনার ধারা অব্যাহত রাখছেন তিনি। এর মধ্যে দিয়ে দক্ষিণ ভারতের তুমুল জনপ্রিয় নায়িকা হয়ে উঠেছেন। শুধু তাই নয়, বেশ কিছু দিন ধরেই আলোচনার পাশাপাশি সমালোচনার কেন্দ্রেও জায়গা করে নিয়েছেন সময়ের ব্যস্ত এই অভিনেত্রী।

গত বছর ডিসেম্বরের প্রথম দিনেই মুক্তি পায় রাশ্মিকার বহুল আলোচিত সিনেমা ‘অ্যানিমেল’। কবির সিং দিয়ে বক্স অফিসে ঝড় তোলা সন্দ্বীপ রেড্ডির দ্বিতীয় হিন্দি সিনেমা ‘অ্যানিমেল’। এর মাধ্যমে প্রথমবার রণবীর কাপুরের সঙ্গে জুটি বাঁধেন রাশ্মিকা।

রাশ্মিকা মন্দানা বলেন, ‘আমার অভিষেক ছবি ‘কিরিক পার্টি’ থেকে ‘পুষ্পা’, ‘চমক আর ‘অঞ্জনী পুত্র’ সিনেমাগুলো গত ডিসেম্বরে মুক্তি পেয়েছে। ডিসেম্বরে আমার যে কয়েকটি ছবি মুক্তি পেয়েছে, তার জন্য আমি সবার ভালোবাসা পেয়েছি। আর বছর শেষে মুক্তি পাওয়া ‘অ্যানিমেল’ আমার পঞ্চম ছবিটি আমার ভেতরের রোমাঞ্চ আরও বেশি বাড়িয়ে দেয়।’ এরপর রাশ্মিকাকে ‘পুষ্পা টু’ ছবিতে দেখা যাবে। ‘রেইনবো’ নামে আরেকটি ছবিতেও আছেন তিনি। তামিল ছাড়া তেলেগু, কন্নড় ছবিতেও কাজ করেছেন রাশ্মিকা।

দক্ষিণী ছবি ‘পুষ্পা’র মধ্যে দিয়ে সবার নজর কাড়েন রাশ্মিকা। তারপর থেকেই একের পর এক ছবির প্রস্তাব আসতে শুরু করে। ‘গুডবাই’ দিয়ে বলিউডে অভিষেক হয়েছে তার। প্রথম সিনেমাতেই বলিউডের ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চনের সঙ্গে অভিনয় করেছেন। এরই মাঝে বিতর্কে নাম জড়িয়ে যায় রাশ্মিকা মন্দানা। মন্তব্য করে বসেন, ‘বলিউডের রোমান্টিক গান দক্ষিণের চেয়ে অনেক এগিয়ে।’

তাতেই ঘটে বিপত্তি। চরম ট্রোলের শিকার হতে হয় তাকে। যদিও এই মর্মে মুখ খোলেন রাশ্মিকা। তার মুখে বলিউডের প্রশংসা শুনে অনেকে ধারণা করছেন নিজের মাটি ভুলতে বসেছেন রাশ্মিকা। প্রশ্নের সুরে কেউ কেউ আবার বলছেন, দক্ষিণ সিনে দুনিয়া তাকে যে জায়গা করে দিল, তা তিনি ভুলে গেলেন কী করে?

আর এদিকে তার জনপ্রিয়তাকে কলুষিত করতে কিছু দুষ্কৃতকারীও পিছু লাগে। যার ফলস্বরূপ দক্ষিণ ভারতের তুমুল জনপ্রিয় অভিনেত্রী রাশ্মিকা মান্দানার আপত্তিকর একটি ভিডিও গত বছর ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। যদিও এটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) দিয়ে তৈরি একটি ডিপফেক ভিডিও। অবশেষে এ ঘটনায় অভিযুক্ত প্রধান আসামিকে সম্প্রতি গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস জানায়, গত বছর ভারতীয় বংশোদ্ভূত নারী জারা প্যাটেলের শরীরে রাশ্মিকার মুখ বসিয়ে এমন ন্যক্কারজনক কাণ্ড করেছিল অভিযুক্ত যুবক। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ব্যাপক ভাইরাল হয়। এতে অনেক অস্বস্তিতে পড়েন অভিনেত্রী।

রাশমিকা এক বিবৃতিতে লেখেন, ‘বিষয়টি নিয়ে কথা বলতে খুবই খারাপ লাগছে। এমন একটি স্পর্শকাতর বিষয় যা অত্যন্ত অপ্রিয়। আমার মতো অভিনেত্রী যদি প্রযুক্তির শিকার হতে পারে তাহলে সাধারণের সঙ্গে না জানি আরও কত, কী ঘটছে। আর কেউ যাতে আমার মতো ক্ষতিগ্রস্ত না হয় তার জন্য অবিলম্বে এই প্রযুক্তি কৌশলের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া উচিত। যদিও তারপর আলিয়া ভাটসহ একাধিক নায়িকা একইভাবে হেনস্তার শিকার হয়েছেন।’

তবে এর সবকিছু ছাপিয়ে নতুন খবর হলো পরবর্তী মাসেই অর্থাৎ ভালোবাসার মাস ফেব্রুয়ারিতেই জীবনের নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন রাশ্মিকা। যা এখন বিনোদন জগতে ‘ওপেন সিক্রেট’ তাদের প্রেম। যদিও সেই প্রেমকে জনসমক্ষে সিলমোহর দেননি বিজয় দেবেরাকোন্ডা বা রাশ্মিকার কেউই। অনুরাগীদের অন্যতম প্রিয় এ জুটি ‘গীত গোবিন্দম’ ছবিতে কাজ করার সময় থেকেই বন্ধুত্বে জড়ান, এরপর ‘ডিয়ার কমরেড’ ছবির সেটে পরস্পরের প্রেমে পড়েন। গত বছর ‘ডিয়ার কমরেড’ ছবির চার বছর পূর্তি উপলক্ষে এক ফ্রেমেও ধরা দিয়েছিলেন এই চর্চিত যুগল। তার পরেই ‘খুশি’ ছবির একটি প্রচারমূলক অনুষ্ঠানে বিয়ে করা নিয়ে নিজের আগ্রহের কথা প্রকাশ করেন বিজয়। অবশেষে সব জল্পনাকল্পনার মোড়ক ভেঙে বেরিয়ে আসছেন তেলেগু সুপারস্টার বিজয় দেবেরাকোন্ডা ও রাশ্মিকা মান্দানা। যাদের প্রেম নিয়ে গুঞ্জনের শেষ নেই। অবশেষে প্রকাশ্যে এলো, এই দুই তারকা ইতোমধ্যেই তাদের বিয়ের দিনক্ষণ ঠিক করে ফেলেছেন।

তবে সবকিছুই হবে খুব গোপনে। বড়জোর ঠাঁই মিলবে তাদের কাছের মানুষেরই। তারপরই আনুষ্ঠানিক ঘোষণা করা হবে সামাজিক মাধ্যমে। এর আগে করণ জোহরের টক শো ‘কফি উইথ করণ’ এ রাশ্মিকা প্রসঙ্গে বিজয় বলেছিলেন, আমার ক্যারিয়ারের প্রথম দিকে আমরা দুটি সিনেমা একসঙ্গে করেছি। ও আমার সত্যি খুব প্রিয়, আমি ওকে পছন্দও করি। আমরা দু’জন সত্যিই খুব ভালো বন্ধু।

তবে বিজয় যতই রাশ্মিকাকে বন্ধু বলে দাবি করুক না কেন, ‘অ্যানিম্যাল’ সিনেমার প্রচারে রণবীর কাপুর প্রকাশ্যেই মজা করেছিলেন দু’জনের সম্পর্ক ঘিরে।

‘আনস্টপেবল উইথ এনবিকে’ নামের একটি টক শোতে একসঙ্গে হাজির হয়েছিল ‘অ্যানিম্যাল’র টিম। আর সেখানেই ছবির নায়িকা রাশ্মিকার সঙ্গে মজা শুরু করেন রণবীর।

বিজয়-রাশ্মিকার সম্পর্কের গুঞ্জনে হাওয়া লেগেছিল ২০২২ সালের আগস্ট মাসে। তখন দু’জনে একই সময়ে মালদ্বীপে গিয়েছিলেন। এমনকি মুম্বাই এয়ারপোর্টে প্রায় একই সময়ে পরপর দেখা দিয়েছিলেন। এর ক’দিন পর দু’জনেই মালদ্বীপ থেকে ছবি শেয়ার করতে শুরু করেন। দুই তারকার ভক্তরাও এরপর আর দুইয়ে দুইয়ে চার করতে দেরি করেননি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে