শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

যাযাদি ডেস্ক
  ২০ এপ্রিল ২০২৪, ০৯:২৭
শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক হিসেবে মনোয়ার হোসেন ডিপজল নির্বাচিত হয়েছেন।

আজ শনিবার (২০ এপ্রিল) সকাল পৌনে ৭টার দিকে প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু সাংবাদিকদের সামনে ফলাফল ঘোষণা করেন।

খোরশেদ আলম খসরু জানান, সভাপতি পদে মিশা সওদাগর ২৬৫ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহমুদ কলি পেয়েছেন ১৭০ ভোট। মাত্র ১৭ ভোটের ব্যবধানে নিপুণ আক্তারকে হারিয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন মনোয়ার হোসেন ডিপজল। তার প্রাপ্ত ভোট ২২৫।

গতকাল শুক্রবার সকাল ৯টা ৩০ মিনিটে রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) ভোটগ্রহণ শুরু হয়, যা চলে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। উৎসবমুখর পরিবেশে ৫৭০ জন ভোটারের মধ্যে ভোট দেন ৪৭৫ জন শিল্পী। নির্বাচনে ৮৩ দশমিক ৩৩ শতাংশ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

খোরশেদ আলম খসরু আরও জানান, সহসভাপতি পদে জয়লাভ করেছেন মাসুম পারভেজ রুবেল ও ডি এ তায়েব। সহসাধারণ সম্পাদক পদে জিতেছেন আরমান। সাংগঠনিক সম্পাদক পদে জয়লাভ করেছেন জয় চৌধুরী। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আলেকজান্ডার বো।

দপ্তর ও প্রচার সম্পাদক পদে জয়লাভ করেছেন জ্যাকি আলমগীর। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন কলি-নিপুণ প্যানেলের মামনুন ইমন। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন কমল। এ ছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন- সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমীন, শাহনূর, নানা শাহ, রত্না কবির, চুন্নু এবং কলি-নিপুণ প্যানেলের পলি ও সনি রহমান।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে