সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরিন শিলা শেষ বাজি

মাতিয়ার রাফায়েল
  ০৯ মে ২০২৪, ১২:১৬
ছবি-সংগৃহিত

২০২৪ সালে ১৯ জানুয়ারি ‘শেষ বাজি’ ছিল শিরিন শিলা অভিনীত সিনেমা। কমার্শিয়াল সিনেমা হিসেবে এটি ছিল বছরের প্রথম সিনেমাও। ছবিতে নায়কের চরিত্র পারফর্ম করেছিলেন সাইমন সাদিক। কিন্তু ছবিটি ব্যবসায়িকভাবে চরম মার খায়। কারণ তখন একইসঙ্গে কলকাতার ছবি মোশাররফ করিম অভিনীত ‘হুব্বা’ মুক্তি পাওয়ায়। তখন ‘হুব্বা’ সিনেমা মুক্তি দেওয়া হয়েছিল ৬৩ সিনেমা হলে।

এছাড়া ‘কাগজের বউ’ নামে আরেক সিনেমা মুক্তি পেয়েছিল। তিনটি ছবি মিলিয়ে মোট ৯০টি হলে মুক্তি পায়।

এ ছাড়া আরো একটি সিনেমায় কাজ করছেন। সিনেমাটির নাম ‘যাযাবর’। এ ছবিটিতে শিলার বিপরীতে আছেন কায়েস আরজু। এই জুটির এটি হলো তৃতীয় ছবি। এর আগে তারা অভিনয় করেছে আনোয়ার শিকদার পরিচালিত ‘ভালোবাসি তোমায়’ এবং নাসিম সাহনিক পরিচালিত ‘ব্যাচেলর ট্রিপ’।

কিন্তু নায়ক আরজুর পরিচয় ছিল তিনি কেবল রোমান্টিক ছবিতেই কাজ করেন। সেটা ভেঙে দিয়ে এবার আসছেন অ্যাকশন ছবির নায়ক হয়ে। তাজু কামরুল পরিচালিত ‘যাযাবর’ ছবিতে তাকে অভিনয় করতে দেখা যাবে নানা ধরনের অ্যাকশন দৃশ্যে।

নতুন সিনেমা প্রসঙ্গে শিরিন শিলা বলেন, ‘সিনেমার গল্পটি চমৎকার। আমার চরিত্রটিও মনে রাখার মতো। আমি তো দীর্ঘদিন বেশ কয়েকটি সিনেমার অফার পেয়ে আসছিলাম। কিন্তু মনের মতো গল্প ও চরিত্র পাচ্ছিলাম না। এই সিনেমাটির মাধ্যমে পেয়েছি। গল্পের সঙ্গে সামঞ্জস্য রেখে গান ও অ্যাকশনসহ বাণিজ্যিক ধারার সব উপকরণ সিনেমাটিতে রাখা হয়েছে।’

কমল সরকারের কাহিনী ও সংলাপে ছবিটি নির্মিত হচ্ছে ইউর ভিশনের ব্যানারে। ছবিটি প্রযোজনা করছেন মনিরুল ইসলাম। এতে আরজু-শিলা ছাড়াও আরও অভিনয় করবেন রুবেল, মিশা সওদাগর, শাহনুর, কাজী হায়াৎ, শিরিন আলম, তুষার খান, বড়দা মিঠু প্রমুখ। তপন আহমেদের চিত্রগ্রহণে এই ছবিতে সঙ্গীত পরিচালনা করবেন এস আই শহীদ, নৃত্য পরিচালনায় থাকবেন জাকির ও মাইকেল বাবু-রতন। বাংলাদেশের সিনেমার সুপারস্টার শাকিব খানের সঙ্গে ‘হিটম্যান’ সিনেমাতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিনয়ে তার যাত্রা শুরু হয়েছিল। এরপর শিলা’কে ‘ক্ষণিকের ভালোবাসা’, ‘মিয়া বিবি রাজি’, ‘মন জানে না মনের ঠিকানা’, ‘বেগম জান’, ‘ঘর ভাঙ্গা ঘর’, ‘শেষ বাজি’, ‘নদীর জলে শাপলা ভাসে’ সিনেমা’সহ আরো বেশ কিছু সিনেমাতে অভিনয়ে দেখা যায়।

ঢাকাই সিনেমার বর্তমান প্রজন্মের নায়িকা শিরিন শিলা। অভিনয়ের চেয়ে বিতর্কিত কর্মকাণ্ডেই আলোচনায় থাকেন তিনি। এই নায়িকা কিছুদিন আগে জানিয়েছেন বরিশালের ছেলে বিয়ে করবেন না, প্রতিদিন দুইশো প্রেমের প্রস্তাব পান। এরই মধ্যে সোমবার শিরিন শিলা কায়েস আরজুর বিপরীতে আরও একটি অভিনয় করা ‘ভালোবাসি তোমায়’ সিনেমার ডাবিং করেছেন। এর আগেও শিরিন শিলা ওয়েব সিরিজে কাজ করেছিলেন, তবে তা প্রকাশ পায়নি। তবে এবার শিলা জানালেন তিনি ওয়েব সিরিজ এবং ওয়েব ফিল্মে কাজ শুরু করতে যাচ্ছেন চলতি মাসেই। চলতি মাসের মাঝামাঝিতে শিরিন শিলা অভিনয় করতে যাচ্ছেন ‘ব্যাড গার্লস’ শিরোনামের একটি সিরিজ। অনুরূপ আইচের কাহিনী, সংলাপ, চিত্রনাট্যে সেলিম রেজার পরিচালনায় শিলা এই ওয়েব সিরিজে কাজ করবেন। এদিকে এরই মধ্যে তানিম আহমেদের পরিচালনায় ওয়েব ফিল্ম ‘স্বয়ম্বর’-এও কাজ শুরু করতে যাচ্ছেন শিলা শিগগিরই। আপাতত একটি ওয়েব সিরিজ এবং একটি ওয়েব ফিল্মের কাজ নিয়ে আবারও অভিনয়ে ব্যস্ত হয়ে উঠবেন শিরীন শিলা। শিরীন শিলা বলেন, ‘এর আগেও আমি ওয়েব’র জন্য কাজ করেছিলাম। কিন্তু তা এখনো প্রকাশ্যে আসেনি। ব্যাড গার্লস-ওয়েব সিরিজের গল্প আমার কাছে খুবই ভালো লেগেছে। যে কারণে কাজটি করতে আগ্রহী হয়ে উঠি। তাছাড়া অনুরূপ আইচ দাদার লেখা গান ও গল্পের প্রতি আমার ভালো লাগা আছে। যে কারণে মনে হলো ব্যাড গার্লস কাজটা করা যেতে পারে। সব মিলিয়ে কাজটি যেন ভালোভাবে হয় সেই প্রত্যাশাই থাকবে পরিচালকের কাছে।

আর স্বয়ম্বর-মূলত একটি ওয়েব ফিল্ম। গল্পটা আপাতত শেয়ার করতে চাই না। ওয়েব ফিল্মটি নিয়েও আমার প্রত্যাশা ভীষণ। দেখা যাক, ভালোভাবে দু’টি কাজ শেষ হোক, দর্শকের সামনে আসুক। মন দিয়ে কাজ দু’টি আগে শেষ করি। বাকিটা পরে দেখা যাবে।’

এদিকে সিনেমার বাইরে শিরিন শিলা গত বছর ‘সদরঘাট’ শিরোনামের একটি গানের মিউজিক ভিডিওতে অভিনয় করেছিলেন। এদিকে গত ৫ মে ছিল শিলার ছোট ভাই সোহেলের জন্মদিন। দিনটি পারিবারিকভাবে উদযাপন করেন শিলা। শিলার বাবা নেই। মা’কে ঘিরেই তার সুখের পৃথিবী। তাই মা যেন কোনোভাবে কষ্ট না পান সেদিকটাও বিবেচনায় রাখেন শিলা।

রিকশার হুডে ঐতিহ্যবাহী রিকশা পেইন্ট আর তার দুই কানে শোভা পেয়েছে ‘ক’ বর্ণের ঝোলানো দুল, গলায় বাংলা বর্ণমালা। ‘মিস ইউনিভার্স ন্যাশনাল কস্টিউম’ ইভেন্টে লাল জামদানি শাড়ি ও রিকশার হুড পরে সবার নজর কাড়েন তিনি।

সেবার কুশিকাটার বিকিনিতে সমুদ্রস্নানে ফ্রেমবন্দি মডেল ও অভিনেত্রী শিরিন আক্তার শিলার ছবিগুলো ফেসবুকে রীতিমতো ভাইরাল। ফটোগ্রাফার রিশি কাব্যের ক্যামেরায় তার এ ছবিও নজর কেড়েছে সবার। ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮তম আসরে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন তিনি। দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় পুরস্কার না জিতলেও হৃদয় জিতে নেন বাংলাদেশের শিলা।

২০১৯ সালে মডেল খোঁজার প্রতিযোগিতা ‘ফেস অব বাংলাদেশ’-এ চ্যাম্পিয়ন হয়ে ‘ফেস অব এশিয়ায়’ বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন শিরিন আক্তার শিলা। ঠিক এর পরপরই সুযোগ আসে মিস ইউনিভার্স বাংলাদেশের। ২০১৮ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন শিলা। তবে সেবার মুকুট জেতেন ঐশী।

এরপরের বছর আবারো অংশ নেন তিনি। আর সেবারই হন চ্যাম্পিয়ন। বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রী হলে সেদিন শিরিন আক্তার শিলার মাথায় মুকুট পরিয়ে দেন মিস ইউনিভার্স ও ভারতীয় অভিনেত্রী সুস্মিতা সেন।

নুহাশ হুমায়ূন পরিচালিত অ্যান্থলজি সিরিজ ‘ষ’-এর প্রথম পর্ব ‘এই বিল্ডিংয়ে মেয়ে নিষেধ’-এ সোহেল মণ্ডলের বিপরীতে তার অভিনয় প্রশংসা কুড়িয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে