শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ইসলামী বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাসের বৃষ্টি বিলাস

মোতালেব বিশ্বাস লিখন
  ১৮ জুন ২০২২, ০০:০০

মোতালেব বিশ্বাস লিখন

'আজি ঝরঝর মুখর বাদল দিনে জানিনে

জানিনে কিছুতে কেন যে মন লাগে না

ঝরঝর মুখর বাদল দিনে।'

-রবীন্দ্রনাথ ঠাকুর

রবীদ্রনাথ ঠাকুরের এই গানের মতো করে আনন্দ খুঁজে পাওয়া যায় বৃষ্টির প্রতি ফোঁটায় ফোঁটায়। আর তা যদি হয় ক্যাম্পাসের বৃষ্টি তাহলে আর কথাই নেই। তেমন একটা বৃষ্টিস্নাত দিন পার করলাম। সঙ্গে ছিল বিশ্ববিদ্যালয়ের নিজ বিভাগের কিছু বন্ধু-বান্ধবী। তারা হলো- তরিক, তুহিন, আসিফ, রায়হান, মিসকা, ফিহা, ইতি ও নাজনীন।

আমাদের উদ্দেশ্য ছিল মধুপুরের গরুর মাংস খাওয়া। তাই সবাই ক্লাস শেষ করেই রওনা দিলাম মধুপুরের উদ্দেশে। তারপর খাওয়া শেষে ফেরার পথে ক্যাম্পাসের বাস পেলাম এতে আমাদের সুবিধাই হলো তবে সমস্যা একটা হলো তা হলো বৃষ্টি নেমেছে। তো এখন কি করা যায়! হঠাৎ করে মিসকা জান্নাত মীম বলল আজ আমরা বৃষ্টিতে ভিজব। যেই কথা সেই কাজ যদিও সবার ইচ্ছা ছিল না বৃষ্টিতে ভেজার। তারপরও শেষমেশ সবাই রাজি হলাম। ইতিমধ্যে বাস ক্যাম্পাস এসে পৌঁছালো। তারপর ফোন ও ঘড়িগুলো এক ব্যাগে রেখে রায়হানের দায়িত্বে দিয়ে আমরা সবাই ক্যাম্পাসের বৃষ্টি বিলাস করতে লাগলাম।

এ যেন এক অন্যরকম অনুভূতি কাজ করছিল। মনের অজান্তে তরিক চিৎকার করে বলল কি মজা! মেয়েরা বৃষ্টির তালে তালে নাচতে লাগল। আমিও ওদের সঙ্গে সঙ্গে সায় দিলাম। আর মজার বিষয় হলো- এটাই আমাদের সবার ক্যাম্পাস জীবনে প্রথম বৃষ্টিতে ভেজা। তাই এদিক দিয়ে সবার বেশি ভালো লাগছিল।

আমরা পুরো ক্যাম্পাস বৃষ্টিতে ভিজতে ভিজতে হাঁটলাম। আর সঙ্গে রায়হানকে রাখলাম ক্যামেরা ম্যান হিসেবে সে আমাদের বৃষ্টির মধ্যে ছাতা মাথায় দিয়ে আমাদের আনন্দঘন মুহূর্তটাকে ক্যামেরাবন্দি করল। সত্যিই এমন বৃষ্টিস্নাত দিন মাঝেমধ্যেই পেতে চায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে