রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ২৯ জুলাই ২০২৩, ০০:০০

উপাচার্যের সঙ্গে চুয়েট সাংবাদিক সমিতির নতুন কমিটির সৌজন্য সাক্ষাৎ

\হচুয়েট প্রতিনিধি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) চুয়েট সাংবাদিক সমিতির ২০২২-২৩ বর্ষের নবনির্বাচিত কমিটির সদস্যরা উপাচার্য অধ্যাপক ডক্টর মোহাম্মদ রফিকুল আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। উপাচার্যের অফিস কক্ষে ২৩ জুলাই এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় সংগঠনটির প্রতিনিধিদের নেতৃত্ব দেন সভাপতি নাজমুল হাসান। গত ২০ জুলাই চুয়েট সাংবাদিক সমিতির নতুন কার্যনির্বাহী কমিটি গঠনের পর এটিই উপাচার্যের সঙ্গে তাদের প্রথম সৌজন্য সাক্ষাৎ। সাক্ষাৎকালে সভাপতি নাজমুল হাসান এবং সাধারণ সম্পাদক মো. গোলাম রব্বানী উপাচার্যের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক হাবিব আসলাম, প্রচার সম্পাদক মোহাম্মদ ফাহিম উদ্দীন, অর্থ সম্পাদক তানভির আহম্মেদ চৌধুরী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইপসিতা জাহান সুমা এবং কার্যনির্বাহী সদস্য সজীব কুমার কর।

উপাচার্য নতুন কমিটির সবাইকে স্বাগত জানান এবং সবার সঙ্গে পরিচিত হন। পাশাপাশি, বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারে চুয়েট সাংবাদিক সমিতিকে যে কোনোরকম সাহায্যের প্রতিশ্রম্নতি দেন।

উলেস্নখ্য, ২০০৬ সালের প্রতিষ্ঠালগ্ন থেকেই চুয়েটে সাংবাদিকদের একমাত্র সংগঠন চুয়েট সাংবাদিক সমিতির সদস্যরা দেশের গুরুত্বপূর্ণ বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় সাফল্যের সঙ্গে কাজ করে আসছে এবং বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারে অসামান্য প্রচেষ্টার সাক্ষ্য রেখে চলেছে।

ইবিতে সেমিনার অনুষ্ঠিত

\হক্যাম্পাস ডেস্ক

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফ্রান্সে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ নিয়ে দিকনির্দেশনামূলক উন্মুক্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে কীভাবে নিম্ন মধ্যবিত্ত শ্রেণির শিক্ষার্থীরা স্বল্প খরচে ফ্রান্স থেকে উচ্চশিক্ষা অর্জন করবে এ বিষয়ে আলোচনা করেন। এ জন্য তারা শিক্ষার্থীদের ফরাসি ভাষা রপ্ত করার পরামর্শ দেন এবং সব বিষয়ে দক্ষতা অর্জনের পরামর্শ দেন বক্তারা।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন অ্যান্ড রিচার্স'র (আইআইইআর) উদ্যোগে ২৩ জুলাই বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়। সেমিনারে ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন অ্যান্ড রিচার্সের (আইআইইআর) পরিচালক অধ্যাপক ডক্টর মামুনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ডক্টর শেখ আবদুস সালাম। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষক, ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এ সময় ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ডক্টর মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকাস্থ ফ্রান্স দূতাবাসের কালচারাল অ্যাটাচি (সহদূত) ইউহান গিগারেল ও ক্যাম্পাস ফ্রান্স বাংলাদেশের ম্যানেজার সৈয়দা নাসিবা হোসাইন। তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে সংশ্লিষ্ট বিষয়ের ওপর বিস্তারিত আলোচনা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে