রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ঢাবিতে জাপানিজ স্টাডিজ কার্নিভালের সমাপ্তি

ক্যাম্পাস ডেস্ক
  ০৯ মার্চ ২০২৪, ০০:০০

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) জাপানিজ স্টাডিজ ডে-২০২৪ (ডিজেএস কার্নিভাল: একাডেমিক, স্পোর্টস অ্যান্ড কালচার)-এর সমাপ্তি ঘোষণা করা হয়েছে। জাপানিজ স্টাডিজ বিভাগের উদ্যোগে বিভাগ প্রতিষ্ঠার ৭ বছর পূর্তি উপলক্ষে ৩ মার্চ থেকে তিন দিনব্যাপী এই কার্নিভালের আয়োজন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে ৫ মার্চ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ চৌধুরী অডিটোরিয়াম ও বিভাগ প্রাঙ্গণে একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসব কার্যক্রমের মধ্য ছিল একাডেমিক সেশন, আন্তর্জাতিক গবেষণা সিম্পোজিয়াম, পোস্টার প্রতিযোগিতা, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিভাগের চেয়ারম্যান ডক্টর মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানিজ স্টাডিজ বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ডক্টর আবুল বারকাত, মিতসুবিশি করপোরেশন লিমিটেড বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মিউং-হো লি ও জাইকা বাংলাদেশের চিফ রিপ্রেজেন্টেটিভ ইচি গুচি তোমোহিদে। এছাড়া সম্মানিত অতিথি ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ডক্টর জিয়া রহমান।

বিভাগের সহকারী অধ্যাপক শিবলী নোমানের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাপানিজ স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ডক্টর দিলরুবা শারমিন।

অনুষ্ঠানে এ সময় বিভাগের শিক্ষক, জাইকা, মিতসুবিশি করপোরেশন লিমিটেড, নিউভিশন সলিউশনস লিমিটেড, জাপান-বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রতিনিধিসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে