সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

নোবিপ্রবিতে তৃতীয়বারের মতো 'গবেষণায় হাতেখড়ি' অনুষ্ঠিত

ক্যাম্পাস ডেস্ক
  ৩০ মার্চ ২০২৪, ০০:০০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নবীন শিক্ষার্থীদের নিয়ে 'গবেষণায় হাতেখড়ি' অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে সায়েন্স ক্লাবের উদ্যোগে ২৪ মার্চ এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গবেষণা নিয়ে বিস্তারিত ধারণা দিতে গবেষণায় হাতেখড়ি অনুষ্ঠানটিকে গবেষণার সংক্ষিপ্ত পরিচয়, বৈজ্ঞানিকভাবে গবেষণার ধারণা প্রদর্শন, বৈজ্ঞানিক পোস্টার প্রদর্শন, রেফারেন্সিংয়ের সংক্ষিপ্ত ধারণা এবং 'দ্য আর্ট অব সায়েন্টিফিক কমিনিউকেশন'সহ মোট ৬টি সেগমেন্টে ভাগ করা হয়। এ ছাড়াও শিক্ষার্থীদের পক্ষ থেকে গ্রিন ক্যাম্পাস ইনিশিয়েটিভ নিয়ে আয়োজিত প্রজেক্টের ওপর প্রেজেন্টেশন দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর মো. আব্দুল বাকী বক্তব্য প্রদান করেন।

মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ডক্টর মোহাম্মদ নাজমুল আহসান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিভাগে প্রধান ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ডক্টর বিপস্নব মলিস্নক, সায়েন্স ক্লাবের উপদেষ্টা ও ফার্মেসি বিভাগের প্রধান অধ্যাপক ডক্টর মোহাম্মদ শফিকুল ইসলাম, মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডক্টর ফিরোজ আহমেদ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপদেষ্টা এবং বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ডক্টর মফিজুল ইসলাম, নোবিপ্রবির ফার্মেসি বিভাগের প্রভাষক আব্দুল বারেক স্যার এবং বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক আব্দুল কাদের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে