সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ভূঞাপুরে ফ্রেন্ডস ফোরামের আহ্বায়ক কমিটি গঠন

আখতার হোসেন খান
  ২৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
ফ্রেন্ডস ফোরাম ভূঞাপুরের বন্ধুরা ফটোসেশনে

সেদিন ছিল শুক্রবার। পৌষের শিশির স্নাত সকাল। হিমশীতল বাতাসে মিলিয়ে যাচ্ছে প্রশ্বাস। চাদরে আর শীতবস্ত্রে মোড়ানো একেকজন মানুষ। তবুও মনের টানে ছুটে এলো, ভূঞাপুর উপজেলা শহরের প্রাণকেন্দ্র মুশাররফ স্যার-রেখা সুপার মার্কেটে প্রতিভা যুব ও ছাত্র সংগঠন কার্যালয়ে। উদ্দেশ্য দু'টি একটি যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের বন্ধুদের মিলনমেলা ও দ্বিতীয়টি ফ্রেন্ডস ফোরামের কমিটি গঠন। পূর্বেই নোটিশ দেওয়া ছিল সবাইকে সকাল ১০টার মধ্যে উপস্থিত থাকার জন্য। কর্মঠ, সামাজিক কর্মে নিবেদিত, অদম্য যোদ্ধা মো. রেজওয়ানুল করিম রানা, শাহ আলম খান, আমিনুল ইসলাম ও কাজল সূত্রধর মিলে প্রতিভা যুব ও ছাত্র সংগঠন কার্যালয়ে বসার সব সুব্যবস্থা করে রেখেছিল।

এক এক করে হাজির হলেন অধ্যাপক আখতার হোসেন খান, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সালাম, প্রভাষক মো. সামছুল হক সবুজ, প্রধান শিক্ষক কামরুজ্জামান তালুকদার সেলিম, কবি মামুন তরফদার, সাংস্কৃতিক কর্মী হাসান ছরোয়ার লাভলু, সাংবাদিক মিজানুর রহমান, আব্দুল আলীম আকন্দ, মুহাইমিনুল ইসলাম হৃদয়, খায়রুল খন্দকার। পর্যায়ক্রমে সব বন্ধুরাই হাজির হলেন। সবশেষে আমাদের মাঝে উপস্থিত হলেন ইবরাহীম খাঁ সরকারি কলেজের প্রাণীবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক মির্জা মহীউদ্দিন আহমেদ।

তারপর শুরু হলো আলোচনা। যায়যায়দিন ভূঞাপুর প্রতিনিধি ও ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা অধ্যাপক আখতার হোসেন খানের শুভেচ্ছা বক্তব্যের পর সবাই মুক্ত আলোচনায় অংশ নেন। আলোচনায় উঠে আসে ভালো এবং মহৎ কাজে ঐক্যের কোনো বিকল্প নেই। এই ঐক্যের জন্য প্রয়োজন সুন্দর মনের মানুষ। আর সুন্দর মনের বন্ধুদের একটি পস্ন্যাটফর্ম ফ্রেন্ডস ফোরাম। অধ্যাপক মির্জা মহীউদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন, 'সম্মিলিত প্রচেষ্টায় রাষ্ট্র ভাষা বাংলা পেয়েছি, মুক্তিযুদ্ধে জয়লাভ করেছি। সম্মিলিত প্রচেষ্টায় দেশকে, জাতিকে আমরা নিয়ে যেতে পারি উন্নতির উচ্চ শিখরে।' তাই ঐকমত্যের ভিত্তিতে 'বন্ধুত্ব করি দেশ গড়ি।' এই সেস্নাগানকে সামনে রেখে স্মার্ট বাংলাদেশ গড়ার সহযোদ্ধা হয়ে, শান্তি ও ঐক্য গড়ার প্রত্যয় ব্যক্ত করে ভূঞাপুরে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের ২১ সদস্যের কমিটি গঠন করা হয়।

আহ্বায়ক কমিটি

আহ্বায়ক : মিজানুর রহমান; যুগ্ম আহ্বায়ক : মো. সামছুল হক সবুজ, খায়রুল খন্দকার ও মো. শাহ আলম খান; সদস্য সচিব : মো. রেজওয়ানুল করিম রানা; যুগ্ম সদস্য সচিব : মুহাইমিনুল ইসলাম হৃদয় ও কাজল সূত্রধর; সদস্য : মো. আব্দুস সালাম, মো. কামরুজ্জামান তালুকদার সেলিম, হাসান ছরোয়ার লাভলু, মামুন তরফদার, ফরমান শেখ, আল সুফিয়ান খান তন্ময়, আমিনুল ইসলাম, ইমন সাদিক সুমন, মো. ওনি, জুবায়ের হাসান রুমন, নজরুল ইসলাম, মনিরুল ইসলাম মাসুম, ইমরান হাসান বিজয় ও মাহমুদুল হাসান শাকিল।

উপদেষ্টা

ফ্রেন্ডস ফোরাম, ভূয়াপুর, টাঙ্গাইল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে