সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আহ্বায়ক কমিটি গঠন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

মো. গোলাম ফাহিমুলস্নাহ
  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ফ্রেন্ডস ফোরাম হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফটোসেশনে উপস্থিত দুই জন শিক্ষক (বাম থেকে ৫ ও ৬)

শীতের মিষ্টি রোদমাখা বিকালে 'বন্ধুত্ব করি দেশ গড়ি' মূলমন্ত্রে উজ্জীবিত উত্তরবঙ্গের অন্যতম বিদ্যাপীঠ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মেধাবী কিছু শিক্ষার্থী নিয়ে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম যাত্রা শুরু করে। দিনটি ছিল ২৫ জানুয়ারি বৃহস্পতিবার। বিকাল সাড়ে ৩টায় হাবিপ্রবি সাংবাদিক সমিতির অফিস কক্ষে ফ্রেন্ডস ফোরামের বন্ধুদের নিয়ে একটি সভার আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন হাবিপ্রবি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা সহকারী প্রক্টর মো. সোহরাব হোসেন সবুজ এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক শেখ মো. শহীদ উজ জামান। উপদেষ্টা মো. সোহরাব হোসেন সবুজ আহ্বায়ক কমিটিকে অভিনন্দন ও শুভকামনা জানান। ফ্রেন্ডস ফোরামের সব সামাজিক কার্যক্রমে আমরা সর্বাত্মক সহযোগিতা করার চেষ্টা করব। সেইসঙ্গে সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি। উপদেষ্টা শেখ মো. সহিদ উজ জামান বলেন, 'ধন্য হয়েছি আমি ধন্য, তরুণদের এই উদ্যোগের জন্য।' বন্ধু মানে মেঘলা দুপুর-রাতের পরে ভোর, বন্ধু মানে দু'টি মনের একটু খানি জোর। এই সংগঠন জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে অসাম্প্রদায়িক চেতনায় সবাইকে বন্ধু বানিয়ে আমাদের এই সোনার বাংলা গড়তে ভূমিকা পালন করবে। আপনাদের যে কোনো প্রয়োজনে সাধ্যমতো সহযোগিতার চেষ্টা করব। এই সংগঠনের উপদেষ্টামন্ডলীর একজন সদস্য হতে পেরে আমি আনন্দিত। হাবিপ্রবি ফ্রেন্ডস ফোরামের নতুন আহ্বায়ক কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন উপদেষ্টা ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. মাহাবুব হোসেন, উপদেষ্টা সহকারী প্রক্টর মো. মোজাফফর হোসেন এবং ফ্রেন্ডস ফোরাম দিনাজপুর জেলার প্রতিনিধি মো. রেজাউল করিম।

বন্ধুদের পরিচিতি তুলে ধরে মো. গোলাম ফাহিমুলস্নাহ বলেন, আমরা তরুণেরাই বাংলাদেশের ভবিষ্যৎ চালিকা শক্তি। সেই সঙ্গে আমরাই আমাদের পরিবার, এলাকা এবং বিশ্ববিদ্যালয়ের পরিচয় বহন করি। সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণই হবে আমাদের হাতিয়ার। আমরা বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে আমাদের বিশ্ববিদ্যালয়কে দেশ-বিদেশে তুলে ধরব। সমাজ বিনির্মাণে ফোরামের সব বন্ধুর সহযোগিতা প্রত্যাশা করছি। এরপর সভায় ২১ সদস্যের আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করা হয়।

আহ্বায়ক : নাঈম ইসলাম সংগ্রাম, মার্কেটিং বিভাগ; যুগ্ম-আহ্বায়ক: মোহাম্মদ তানভীর হোসাইন- মার্কেটিং, অলংকার গুপ্তা- গণিত এবং সুমাইয়া সুলতানা- এফপিই ডিগ্রি; সদস্য সচিব: সাব্বির হোসাইন-গণিত; যুগ্ম সদস্য সচিব: রাহাত হোসেন- রসায়ন ও আজিবুর রহমান- ইইই; সদস্য: কামরুল হাসান- ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং, তবিবুর রহমান ও আল আমিন- গণিত, সুজিত কুমার পাল- ভিএএস, জয়নাল আবেদীন মীর- মার্কেটিং, আওলাদ হোসেন-পদার্থবিজ্ঞান, সুমন বাদশা- সমাজবিজ্ঞান, গালিব হোসাইন- সিভিল ইঞ্জিনিয়রিং, হায়দার আলী- এফপিই ডিগ্রি, বাঁধন- এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং, সিফাতুলস্নাহ- কৃষি অনুষদ, বোরহানুল ইসলাম- মাৎস্যবিজ্ঞান, আরিফুল ইসলাম- কৃষি, মনতাছির আহমেদ তানভীর- ভিএএস, আবু নাঈম- এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং ও কাবির- গণিত।

নাঈম ইসলাম সংগ্রাম উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আশা করি, এই সংগঠনের মাধ্যমে আমরা মানবিক ও সৃজনশীল হতে শিখব এবং ফ্রেন্ডস ফোরামকে এগিয়ে নিয়ে যাব। এছাড়াও নতুন এ কমিটির বন্ধুরা সব সময় বিশ্ববিদ্যালয়, সমাজ ও মানুষের কল্যাণে কাজ করে সুস্থ সংস্কৃতি চর্চায় ব্রত থাকবেন।

উপদেষ্টা, ফ্রেন্ডস ফোরাম হাবিপ্রবি, দিনাজপুর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে