বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

পাথরঘাটার তিন সাংবাদিকের বিরুদ্ধে সাইবার মামলা 

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি
  ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪৮
ছবি-যায়যায়দিন

বরগুনার পাথরঘাটা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন সামাজিক যোগাযোগ মাধ্যম লাইভ করায় পাথরঘাটার তিন সাংবাদিক সহ ৬ জনের বিরুদ্ধে আল মামুন নামে এক ব্যক্তির কতৃক পাওয়ার অফ অ্যাটর্নি নিয়ে তার চাচাতো ভাই লিটন হাওলাদার সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। রবিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার পরিদর্শক তদন্ত সাইফুজ্জামান।

মামলার আসামিরা হলেন, সংবাদ সম্মেলনকারি ভুক্তভোগী আসমা আক্তার, চরদুয়ানী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মজিবর রহমান, আজকের পত্রিকার পাথরঘাটা উপজেলা প্রতিনিধি ও স্থানীয় অনলাইন পোর্টাল পাথরঘাটা নিউজের সম্পাদক তারিকুল ইসলাম ওরফে কাজী রাকিব, দৈনিক কালবেলার পাথরঘাটা প্রতিনিধি আল আমিন ফোরকান, মোহনা টেলিভিশনের পাথরঘাটা প্রতিনিধি সুমন মোল্লা ও অলি উল্লাহ নামে এক যুবক।

জানা যায়, আল মামুন নামে এক প্রবাসী ভুক্তভোগী আসমার স্বামী মনিরকে সৌদি আরব নিয়ে যায়। এরপর থেকে আসমার সাথে মুঠোফোনে যোগাযোগ হয়। পরে মামুন দেশে এসে আসমাকে বিভিন্ন অনৈতিক কাজের প্রস্তাব দেয়। আসমা এ

প্রস্তাবে রাজি না হওয়ায় তার স্বামী মনিরকে সৌদি আরবে বসে মামুনের লোকজন জিম্মি করে নির্যাতন করে আসমাকে তালাক দিতে চাপ প্রয়োগ করে। পরে মামুন দেশে এসে সৌদী আরবে জিম্মি রাখা মনিরকে হত্যা করার ভয় দেখিয়ে আসমাকে এক মাস আটকে রেখে ধর্ষণ করে। পরবর্তীতে আসমাকে তালাক দিতে মনির দেশে পাঠায় মামুন। মনির তার স্ত্রী আসমাকে তালাক না দেয়ায় বিভিন্ন জেলায় মনির ও আসমার বিরুদ্ধে ১৩ টি মামলা দায়ের করায় আল মামুন। এর একটি মামলায় গত ফেব্রুয়ারি মাসে গ্রেফতার হয় মনির। এতে অতিষ্ঠ হয়ে গত ৮ ফেব্রুয়ারি পাথরঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী আসমা। এই সংবাদ সম্মেলনের জের ধরে সাংবাদিক সহ ছয় জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করান আল মামুন। আরও বেশ কয়েকজন সাংবাদিককেও মামলার হুমকি দেয়।

এদিকে পাথরঘাটার তিন সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সাধারণ সম্পাদক জাফর ইকবাল ও পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের সভাপতি জয় বিশ্বাস ও আরিফ তাওহীদ। তারা অতিশীঘ্রই এ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

পাথরঘাটা প্রেসক্লাবে সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, এক ভুক্তভোগীরা প্রেসক্লাবে এসে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলন করবেন । তা সাংবাদিকরা বিভিন্ন মাধ্যমে প্রচার করবে। যদি সাংবাদিকরা ভুক্তভোগীদের অভিযোগ প্রকাশ করে মামলার শিকার হয় তাহলে সাংবাদিকদের নিরাপত্তা কোথায়? অতি শীঘ্রই সাইবার ট্রাইবুনাল আইন বাতিলসহ এ মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

পাথরঘাটা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুজ্জামান জানান, চলতি মাসের চার তারিখে বরিশাল সাইবার ট্রাইবুনালে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি তদন্তের জন্য আদালত কর্তৃক পাথরঘাটা থানায় প্রেরণ করা হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে