সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

আলোচনা সভা ও পুষ্পার্ঘ্য অর্পণ ফ্রেন্ডস ফোরাম কেরানীগঞ্জের উদ্যোগ

মাসুম পারভেজ
  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কেরানীগঞ্জের বন্ধুরা পুষ্পার্ঘ্য অর্পণের পূর্বে ফটোসেশনে

একুশে ফেব্রম্নয়ারি, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বিশেষ এই দিনে সকাল সাড়ে ৭টার সময় খালি পায়ে কেরানীগঞ্জ যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে ফুল দিয়ে শহীদ মিনারে শ্রদ্ধা জানানো হয়েছে। পরে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা ও যায়যায়দিন প্রতিনিধি কেরানীগঞ্জ, ঢাকা মাসুম পারভেজের সার্বিক ব্যবস্থাপনায় ভাষা আন্দোলন ভিত্তিক আলোচনা সভা ও বন্ধুদের নিয়ে চা-চক্রের আয়োজন করা হয়।

যুগ্ম আহ্বায়ক আব্দুর রহিম রানা বলেন, ১৯৫২ সালের ফেব্রম্নয়ারির দিনগুলোর কথা এবং ১৯৫৫ সালে একুশে ফেব্রম্নয়ারি পালনের তিক্ত অভিজ্ঞতা। ছাত্র-জনতার মধ্যে তখনো চাপা উত্তেজনা, শহীদদের লাশের গন্ধ তখনো আকাশে বাতাসে ভেসে বেড়াচ্ছে। রাষ্ট্রভাষা হিসেবে স্বীকৃতি পায়নি বাংলা, মূল্যায়িত হয়নি শহীদদের আত্মত্যাগ। স্বৈরাচারী শাসকের পদতলে পিষ্ট হয় শহীদ মিনার। আহ্বায়ক কাওসার আহমেদ বলেন, 'ভাষা শহীদদের জীবনের বিনিময়ে আজ বাংলা ভাষায় স্বাধীনভাবে কথা বলতে পারা যাচ্ছে। ভাষা আন্দোলন ছিল বাঙালির মুক্তির প্রথম আন্দোলন। এর মধ্য দিয়েই স্বাধীনতার বীজ রোপিত হয়।

পুষ্পার্ঘ্য অর্পণ ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন ফ্রেন্ডস ফোরামের যুগ্ম আহ্বায়ক আলআমিন মিনহাজ ও শামসুর রহমান তুষার, সদস্য সচিব মোহাম্মদ সাদি, যুগ্ম সদস্য সচিব শিহাব উদ্দিন, সদস্য সুমন হিরা, আজিম হোসেন, সামির হোসেন, সোহান হোসেন, আশা পূর্ণ সরকারসহ অন্য বন্ধুরা।

উপদেষ্টা, ফ্রেন্ডস ফোরাম কেরানীগঞ্জ, ঢাকা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে