সাংবাদিক খুনের মামলায় বিহারের আদালতে হাজির মৃত সাক্ষী!

সাংবাদিক খুনের মামলায় বিহারের আদালতে হাজির মৃত সাক্ষী!

ছ'বছরের পুরনো একটি খুনের মামলায় বিহারের আদালতে সশরীরে হাজির হলেন মৃত সাক্ষী! শুক্রবার আদালতের কাছে হলফনামা পেশ করে তার দাবি, তিনি বহাল তবিয়তেই রয়েছেন। ওই সাক্ষীর মৃতু্যর ভুয়া সনদ পেশ করার দায়ে সিবিআইকে শো-কজ নোটিস পাঠিয়েছেন আদালত।

২০১৬ সালে হিন্দুস্থান নামে একটি হিন্দি দৈনিকের সাংবাদিক রাজদের রঞ্জনকে খুন করে পাঁচ দুষ্কৃত। ঘটনার দিন সিবান এলাকায় নিজের বাড়ি ফেরার পথে তাকে গুলিতে ঝাঁজরা করে দেয় তারা। এই খুনের মামলায় বিহার সরকারের নির্দেশে তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি। ওই বছরের ১৭ মে সিবিআই তদন্তের সুপারিশ করেছিল বিহার সরকার। এরপর ওই বছরের ১৫ সেপ্টেম্বর খুনের মামলা রুজু করে সিবিআই।

সিবিআইয়ের আবেদনের ভিত্তিতে এই মামলার এক সাক্ষী বাদামি দেবীকে আদালতে সাক্ষ্য দেওয়ার জন্য সমন পাঠিয়েছিল মুজফ্‌ফরপুরের অতিরিক্ত দায়রা জজ তথা বিশেষ আদালত। তবে ২৪ মে বাদামি দেবীকে মৃত বলে ঘোষণা করেন আদালতে সেই সংক্রান্ত সনদ পেশ করে সিবিআই। কিন্তু তিনি যে জীবিত, তা প্রমাণ করতে শুক্রবার সে সংক্রান্ত যাবতীয় নথিসহ একটি হলফনামা পেশ করে বাদামি দেবীর দাবি, তিনি বেঁচে রয়েছেন!

হলফনামায় বাদামি দেবী আরও বলেন, 'সিবানের কাসেরা টোলি এলাকায় নিজের বাড়িতেই রয়েছে। এই খুনের মামলায় সাক্ষী করা হলেও আজ পর্যন্ত কোনো সিবিআই আধিকারিক আমার সঙ্গে দেখা করেননি। যদিও আমাকে মৃত বলে ঘোষণা করেছে সিবিআই। খবরের কাগজ পড়ে তা জানতে পেরেছি। এটা সিবিআইয়ের যড়যন্ত্র!'

বাদামি দেবীর হলফনামার পর অতিরিক্ত দায়রা তথা বিশেষ আদালতের বিচারক পুনীতকুমার গর্গের ভর্ৎসনার মুখে পড়েছে সিবিআই। আদালতের কাছে বাদামি দেবীর আইনজীবী শরদ সিন্‌হার অভিযোগ, 'দেশের প্রধান তদন্তকারী সংস্থার এ ধরনের কাজ সন্দেহজনক। বলতে কোনো বাধা নেই যে অন্য সাক্ষীদের সুবিধায় এ কাজ করেছে সিবিআই। মনে হচ্ছে, বিজয় কুমার এবং আজহারউদ্দিন বেগের মতো অভিযুক্তদের ফাঁসাতে সিবিআই কোনো বড়সড় খেলা খেলছে।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে