সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিমানে হেনস্তার শিকার হয়ে সংস্থার বিরুদ্ধে ক্ষতিপূরণের মামলা করলেন যাত্রী

আইন ও বিচার ডেস্ক
  ০১ আগস্ট ২০২৩, ০০:০০

বিমানের মধ্যে এক মহিলা এবং তার কিশোরী কন্যাকে হেনস্তার অভিযোগ উঠল এক মদ্যপ যাত্রীর বিরুদ্ধে। মদ্যপান করে হেনস্তা করলেও ওই যাত্রীর বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়নি বিমান সংস্থা, এমনই অভিযোগ করা হয়েছে। এই ঘটনায় গত বিমান সংস্থা ডেল্টার বিরুদ্ধে ১৬ কোটি টাকার মামলা দায়ের করা হয়েছে। বিমান সংস্থার বিরুদ্ধে গাফিলতির অভিযোগের পাশাপাশি ক্ষতিপূরণের আবেদন জানানো হয়েছে।

নিউইয়র্কের জেএফকে বিমানবন্দর থেকে এথেন্সের উদ্দেশে উড়েছিল ডেল্টা বিমান সংস্থার একটি বিমান। ন'ঘণ্টার ওই বিমান সফরে এক পুরুষ যাত্রীর হেনস্তার মুখে পড়েন এক মহিলা এবং তার কন্যা, এমনই অভিযোগ উঠেছে। বারবার সাহায্যের আর্জি জানালেও বিমানের ক্রু সদস্যরা কোনো কর্ণপাত করেননি বলে অভিযোগ।

মামলার আবেদনপত্রে উলেস্নখ করা হয়েছে যে, বিমানের মধ্যে এক পুরুষ যাত্রী মদ্যপান করে প্রথমে এক মহিলা যাত্রীর কিশোরী কন্যাকে হেনস্তা করেন। বিমানের মধ্যে ওই যাত্রীকে বারবার মদ দেওয়া হচ্ছিল। এমনকি, মদ্যপ অবস্থায় তার আচরণের পরও বিমানসেবিকা ওই যাত্রীকে মদ পরিবেশন করছিলেন বলে অভিযোগ করা হয়েছে। বিমানের মধ্যে ওই যাত্রী চিৎকারও করেন বলে অভিযোগ।

এই পরিস্থিতিতে বিমান সেবিকাদের দ্বারস্থ হন ওই মহিলা। কিন্তু সাহায্য পাননি বলে দাবি। পরে বিমান সংস্থার পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয় বলে দাবি। গত বছরের ওই ঘটনায় বিমান সংস্থার বিরুদ্ধে এ বার ১৬ কোটির মামলা দায়ের করা হলো। বিমানের মধ্যে মহিলা যাত্রীকে হেনস্তা করার ঘটনা নতুন নয়। সম্প্রতি ভারতে একটি বিমানের মধ্যে মহিলা যাত্রীকে হেনস্তার অভিযোগে গেপ্তার করা হয়েছে এক অধ্যাপককে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে