রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

হাইকোর্টে প্র্যাকটিসের অনুমতি পেলেন ১২৩৩ জন আইনজীবী

আইন ও বিচার ডেস্ক
  ২৯ আগস্ট ২০২৩, ০০:০০

উচ্চ আদালতে আইন পেশা পরিচালনায় হাইকোর্ট পারমিশনের মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করা ১ হাজার ৪৬০ জনের মধ্যে ১ হাজার ২৩৩ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ ডক্টর ওয়াহিদুজ্জামান শিকদার সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, হাইকোর্ট পারমিশনের জন্য গৃহীত মৌখিক পরীক্ষা সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে গত ৫ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত এবং ১৯ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণকারী অ্যাডভোকেট ও সাবেক জুডিশিয়াল অফিসারদের মধ্যে ১ হাজার ২৩৩ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

এর আগে চলতি বছরের ৪ মার্চ হাইকোর্ট পারমিশনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১ হাজার ১১৪ জন প্রার্থী উত্তীর্ণ হন। আর তৃতীয় পরীক্ষকের মূল্যায়নের পর আরও ১৪৮ জন কৃতকার্য হন। পরবর্তী সময়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১ হাজার ২৬২ জন ও ২০২১ সালের ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হাইকোর্ট পারমিশন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ও তৎপরবর্তী মৌখিক পরীক্ষায় অনুত্তীর্ণ প্রার্থীরা এবং হাইকোর্ট পারমিশনের জন্য আগ্রহী অবসরপ্রাপ্ত বিচার বিভাগীয় কর্মকর্তারা মিলিয়ে মোট ১ হাজার ৪৬০ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে