সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মাংস ছাড়া বিরিয়ানি দেওয়া রেস্তোরাঁর নামে ভারতীয় দম্পতির মামলা

আইন ও বিচার ডেস্ক
  ১২ ডিসেম্বর ২০২৩, ০০:০০

বিরিয়ানি কিনে এনেছিলেন বাড়ি বসে আয়েশ করে খাবেন বলে। কিন্তু প্যাকেট খুলতেই দেখা গেল বিরিয়ানির ভাত ঠাসা থাকলেও, মাংস নেই। মাংস ছাড়া বিরিয়ানি দেওয়ার অপরাধে রেস্তোরাঁর নামে আদালতে মামলা ঠুকলেন এক দম্পতি। বিরিয়ানির জন্য যে মানুষ কত দূর যেতে পারে, তা প্রমাণ হলো আরও এক বার।

বেঙ্গালুরুর বাসিন্দা ওই দম্পতি বিরিয়ানি বলতে অজ্ঞান। বিভিন্ন দোকানের বিরিয়ানি চেখে দেখেন তারা। কিছু দিন আগেই বাড়ির কাছের একটি রেস্তোরাঁ থেকে ১৫০ টাকা দিয়ে এক পেস্নট চিকেন বিরিয়ানি কিনে আনেন। রেস্তোরাঁ থেকেই খেয়ে আসতে পারতেন, কিন্তু বাড়ি ফিরে গুছিয়ে বসে খাবেন বলে কিনে আনেন। বাড়ি ফিরে থালায় বিরিয়ানি ঢালতেই চক্ষু চড়কগাছ। ভাত আছে, কিন্তু মাংসের কোনো চিহ্ন নেই। মাংস ছাড়া বিরিয়ানি দেখেই মাথা গরম হয়ে যায় দু'জনের। রেস্তোরাঁ মালিককে ফোন করে মাংস না দেওয়ার জন্য অভিযোগ জানান। রেস্তোরাঁর তরফে নিজেদের ভুল স্বীকার করে নিয়ে মাংস পাঠানোর আশ্বাসও দেওয়া হয়। কিন্তু কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও মাংস আসেনি।

দম্পতির দাবি, মাংসের জন্য রাত পর্যন্ত অপেক্ষা করে বসেছিলেন তারা। কিন্তু অপেক্ষাই সার হয়েছে। মাংস আর আসেনি। ফোন করা হলেও রেস্তোরাঁর কেউ ফোন ধরেননি। অগত্যা রেগে গিয়ে ক্রেতা সুরক্ষা দপ্তরে অভিযোগ জানান তারা। সেখান থেকে ঘটনার জল গড়ায় আদালত পর্যন্ত।

ওই দম্পতি শুধু মামলা করেই ছেড়ে দেননি। ৩০ হাজার টাকা ক্ষতিপূরণের দাবিও করেন। আদালতের সমন যেতেই নড়েচড়ে বসেন রেস্তোরাঁ কর্তৃপক্ষ। আদালত দম্পতির যুক্তি মেনে নিয়ে রেস্তোরাঁ কর্তৃপক্ষে ১০০০ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে