সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অধস্তন আদালতের ১৭ বিচারক বদলি

আইন ও বিচার ডেস্ক
  ১২ ডিসেম্বর ২০২৩, ০০:০০

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের পরামর্শক্রমে অধস্তন আদালতে কর্মরত বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের ১৭ জন সিনিয়র সহকারী জজ/সহকারী জজ বা সমপদমর্যাদার বিচারককে বদলি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব প্রশাসন-১ মোহাম্মদ ওসমান হায়দার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের এসব সদস্যকে ১১ ডিসেম্বর বর্তমান কর্মস্থলের দায়িত্ব অর্পণ করে অবিলম্বে বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হলো। এ ছাড়াও দুইজন বিচারককে দেওয়ানি অবকাশ শেষে আগামী বছরের ১ জানুয়ারি বদলি করা কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ দেয়া হয়।

প্রজ্ঞাপনের তথ্যানুযায়ী কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম লাবনী সুলতানা পলিকে মেহেরপুরের জেলা লিগ্যাল এইড অফিসার হিসেবে বদলি করা হয়েছে। কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট মো. জুয়েল রানাকে একই পদে মেহেরপুরের বদলি করা হয়েছে।

নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদকে বদলি করে পঞ্চগড়ের জেলা লিগ্যাল এইড অফিসার করা হয়েছে। নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোসলেম উদ্দীনকে শেরপুরের একই পদে বদলি করা হয়েছে।

লক্ষ্ণীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম মোছাম্মৎ নুসরাত জামানকে সিনিয়র সহকারী জজ হিসেবে ঢাকার আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হয়েছে। লক্ষ্ণীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. তারেক আজিজকে হবিগঞ্জের সিনিয়র সহকারী জজ হিসেবে বদলি করা হয়েছে।

মেহেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আল-আমীনকে সহকারী সচিব (সহকারী জজ) হিসেবে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ে বদলি করা হয়েছে। পাবনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল ইসলামকে চাঁপাইনবাবগঞ্জে একই পদে বদলি করা হয়েছে।

নেত্রকোনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেনকে ময়মনসিংহের একই পদে বদলি করা হয়েছে। হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে মো. জাকির হোসাইন নোয়াখালীতে একই পদে বদলি করা হয়েছে। খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অনাব নয়ন বিশ্বাসকে সাতক্ষীরায় একই পদে বদলি করা হয়েছে।

শেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শরিফুল ইসলাম খানকে একই পদে রাজশাহীতে বদলি করা হয়েছে। বাগেরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট খোকন হোসেনকে বরিশালে বদলি করা হয়েছে। কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মুস্তাফিজুর রহমানকে পাবনায় বদলি করা হয়েছে।

ফরিদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ফারুক হোসাইনকে ভোলায় বদলি করা হয়েছে। সাতক্ষীরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলামকে পিরোজপুরে বদলি করা হয়েছে এবং ঝিনাইদহের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম মেঘা গুপ্তাকে একই পদে কুষ্টিয়ায় বদলি করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে