বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মাদক মামলায় পুলিশ সদস্যকে ৫ বছর কারাদন্ড দিলেন আদালত

আইন ও বিচার ডেস্ক
  ০৫ মার্চ ২০২৪, ০০:০০
মাদক মামলায় পুলিশ সদস্যকে ৫ বছর কারাদন্ড দিলেন আদালত

মাদক মামলায় পুলিশের এক কনস্টেবলকে পাঁচ বছর সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাদন্ডের রায় প্রদান করেন বরগুনার একটি আদালত। ২৯ ফেব্রম্নয়ারি সকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতের ম্যাজিস্ট্রেট এস এম শরিয়ত উলস্নাহ এই রায় প্রদান করেন।

খোঁজ নিয়ে জানা যায়, বরিশাল জেলা পুলিশের কনস্টেবল মো. কাওছার গত বছরের ১১ ফেব্রম্নয়ারি বরগুনায় তার নিজ বাড়ির সামনে থেকে দুই কেজি গাঁজাসহ ডিবি পুলিশ কর্তৃক ধৃত হয়। এরপর ডিবি পুলিশের এসআই জাহিদ মিয়া বাদী হয়ে তার বিরুদ্ধে বরগুনা সদর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন।

মামলায় এগারো জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। আদালত আজ সকালে মামলাটির রায় ঘোষণা করেন। সে সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পুলিশের একজন সদস্য হয়েও নিজে মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকায় আদালত আসামিকে সর্বোচ্চ সাজা প্রদানের সিদ্ধান্ত নেন।

আদালত আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় অপরাধের গুরুত্ব, মাদকের পরিমাণ এবং আসামির পূর্ব অপরাধের নজির বিবেচনায় তাকে পাঁচ বছর সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।

আসামিকে আদালত থেকে জেলা হাজতে প্রেরণ এবং রায়ের অনুলিপি তার উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর প্রেরনের নির্দেশ প্রদান করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে