সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পেস্ন স্টোরে সেরা অ্যাপস এবং গেমস

টি এইচ মাহির
  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০

প্রতিবছরের মতো এ বছরও গুগল পেস্ন স্টোরের সেরা অ্যাপগুলোর তালিকা প্রকাশ করেছে। যেখানে সেরা অ্যাপ, সেরা গেমের পাশাপাশি ব্যবহারকারীদের পছন্দের অ্যাপ, গেম এবং আরও বিভিন্ন ক্যাটাগরিতে থাকা সেরা অ্যাপের তালিকা প্রকাশ করেছে। চলুন জেনে নিই কোন অ্যাপগুলো সেরার তালিকায় স্থান পেল-

সামগ্রিকভাবে সেরা অ্যাপ এবং গেম :ওসঢ়ৎরহঃ : খবধৎহ ঠরংঁধষষু : ২০২৩-এ গুগল পেস্ন স্টোরে সেরা অ্যাপের মর্যাদা পেয়েছে ইমপ্রিন্ট। এই শিক্ষামূলক অ্যাপে শেখা যাবে সাইকোলজি, ইতিহাস, স্বাস্থ্য, প্রযুক্তি এবং আরও অনেক কিছু ভিজু্যয়াল গল্পের মাধ্যমে শেখা যাবে। গত বছর ডিসেম্বরের ৩০ তারিখ পেস্ন স্টোরে মুক্তি পাওয়া এই অ্যাপ ডাউনলোড করেছে প্রায় ১ লাখ লোক। এবং রেটিং আছে ৩.৮।

ঐড়হশধর : ঝঃধৎ জধরষ : হোনকাই হলো সাই ফাই ধরনের গেম। যেখানে খেলোয়াড়রা অনলাইনে অন্যদের সাথে খেলতে পারবে। এই স্পেস ফ্যান্টাসি গেমটি এই বছর এপ্রিলের ৬ তারিখ মুক্তি পায় পেস্ন স্টোরে। এটি ডাউনলোড করেছে ১০ মিলিয়নেরও অধিক ব্যবহারকারী এবং রেটিং আছে ৪.২। হোনকাই ২০২৩ সালে পেস্ন স্টোরে সেরা গেমের স্থান দখল করে নিয়েছে।

'ইউজার চয়েস' অ্যাপ এবং গেম :ঈযধঃএচঞ : বছরে সবচেয়ে আলোচিত চ্যাটজিপিটি ব্যবহারকারীদের তালিকায় সেরা অ্যাপ হিসেবে বিবেচিত হয়েছে। এআই অ্যাপটি বেশ সাড়া ফেলেছে ২০২৩ সালে। জুলাই মাসের ২৪ তারিখ পেস্ন স্টোরে মুক্তি পাওয়া অ্যাপটি ইতিমধ্যে ডাউনলোড করেছে ১০ মিলিয়নের বেশি। প্র্রায় তিন লাখের মতো ব্যবহারকারীর দেওয়া রেটিং দাঁড়িয়েছে ৪.৭ রেটিংয়ে।

গঙঘঙচঙখণ এঙ! : মনোপলি এক ধরনের ডাইস গেম। ডাইস রোল করে খেলতে হবে। খেলা যায় বন্ধুদের সাথেও। ২০২৩ সালের ১১ এপ্রিল পেস্ন স্টোরে মুক্তি পাওয়া এই গেম ডাউনলোড হয়েছে ১০ মিলিয়নের অধিকবার। ব্যবহারকারীদের পছন্দের তালিকায় থাকা এই অ্যাপে রেটিং দিয়েছে দেড় মিলিয়নেরও অধিক ব্যবহারকারী। যাতে রেটিং পড়েছে ৪.৪ পয়েন্ট।

'বেস্ট মাল্টি ডিভাইস' অ্যাপ এবং গেম : বেস্ট মাল্টি ডিভাইস অ্যাপ হিসেবে স্বীকৃতি পেয়েছে ঝঢ়ড়ঃরভু অ্যাপ। গান শোনার এই অ্যাপ যেমন একাধিক ডিভাইসে কার্যকর তেমনি অন্য ডিভাইসে দূরবর্তীভাবে পেস্ন ব্যাক নিয়ন্ত্রণ করা যায়। ঙটঞঊজচখঅঘঊ - ঝঃৎধঃবমু অহরসব গেম হিসেবে এই ক্যাটাগরিতে স্থান পেয়েছে। কম্পিউটার, ফোল্ডেবল ডিভাইস, ট্যাব, স্মার্টফোনসহ একাধিক ডিভাইসে কার্যকর এই গেম।

ক্যাটাগরি ভিত্তিক সেরা অ্যাপ : গুগল পেস্ন স্টোরে সেরা অ্যাপ বাছাই করার পাশাপাশি বিভিন্ন ক্যাটাগরিতে সেরা অ্যাপ বাছাই করেছে। ইবংঃ ভড়ৎ ঋঁহ ক্যাটাগরিতে স্থান পেয়েছে ইঁসনষব ঋড়ৎ ঋৎরবহফং : গববঃ ওজখ অ্যাপ। ইবংঃ ভড়ৎ চবৎংড়হধষ এৎড়ঃিয ক্যাটাগরিতে আছে মানসিক স্বাস্থ্য বিষয়ক অ্যাপ ঠড়রফঢ়বঃ এধৎফবহ : গবহঃধষ ঐবধষঃয। ইনস্টাগ্রামের সহপ্রতিষ্ঠাতার অ্যাপ অৎঃরভধপঃ : ঋববফ ণড়ঁৎ ঈঁৎরড়ংরঃু আছে ইবংঃ ঊাবৎুফধু ঊংংবহঃরধষ ক্যাটাগরিতে। মানসিক স্বাস্থ্য নিয়ে আরেকটি অ্যাপ অধিৎব : গরহফভঁষহবংং ্‌ ডবষষনবরহম স্থান পেয়েছে ইবংঃ ঐরফফবহ এসব ক্যাটাগরিতে। কৃত্রিম বুদ্ধিমত্তার চরিত্রের সাথে চ্যাট করার অ্যাপ ঈযধৎধপঃবৎ অও : অও-চড়বিৎবফ ঈযধঃ স্থান পেয়েছে ইবংঃ রিঃয অও ক্যাটাগরিতে। ছোটদের চধি চধঃৎড়ষ অপধফবসু অ্যাপ ইবংঃ ভড়ৎ ঋধসরষরবং স্বীকৃতি পেয়েছে। জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে কাজ করা অ ডড়ৎষফ রহ ংঁঢ়ঢ়ড়ৎঃ ড়ভ অপঃঘড়ি অ্যাপ স্বীকৃতি পেয়েছে ইবংঃ অঢ়ঢ় ভড়ৎ এড়ড়ফ ক্যাটাগরিতে। ইবংঃ ভড়ৎ ডধঃপযবং ক্যাটাগরিতে স্থান পেয়েছে ডযধঃংঅঢ়ঢ় গবংংবহমবৎ অ্যাপ। ট্যাবের জন্য ইবংঃ ভড়ৎ ঞধনষবঃং বিবেচিত হয়েছে ঈড়হপবঢ়ঃং : ঝশবঃপয, ঘড়ঃব, উৎধি অ্যাপ। ইবংঃ ভড়ৎ ঈযৎড়সবনড়ড়শং হয়েছে ঋষরঢ়ধঈষরঢ় : ঈৎবধঃব ২উ অহরসধঃরড়হ অ্যাপ। ইবংঃ ভড়ৎ এড়ড়মষব ঞঠ স্বীকৃতি পেয়েছে গধী : ঝঃৎবধস ঐইঙ, ঞঠ, ্‌ গড়ারবং অ্যাপ। কারের জন্য সেরা অ্যাপ হয়েছে ইবংঃ ভড়ৎ ঈধৎং ক্যাটাগরির অসধুড়হ চৎরসব ঠরফবড় অ্যাপ।

ক্যাটাগরিভিত্তিক সেরা গেম : ঋধৎষরমযঃ ৮৪ ২০২৩ সালের সেরা মাল্টিপেস্নয়ার গেম বিবেচিত হয়েছে ইবংঃ গঁষঃরঢ়ষধুবৎ ক্যাটাগরিতে। ইবংঃ চরপশ টঢ় ্‌ চষধু ক্যাটগরিতে আছে ব্যবহারকারীদের পছন্দের ইবংঃ চরপশ টঢ় ্‌ চষধু গেম। ইবংঃ ওহফরবং হিসেবে স্বীকৃতি পেয়েছে ঠধসঢ়রৎব ঝঁৎারাড়ৎং গেম। ইবংঃ ঙহমড়রহম গেম ঝঃঁসনষব এুঁং। ইবংঃ এধসবং ভড়ৎ এড়ড়ফ ক্যাটাগরিতে আছে চড়শল্কসড়হ ঝষববঢ় গেম। ইবংঃ ড়হ চষধু চধংং গধমরপ জধসঢ়ধমব গেম। ট্যাব, ক্রোমবুক এবং পিসির জন্য সেরা গেম হিসেবে বিবেচিত হয়েছে পেস্ন স্টোরের ঐড়হশধর : ঝঃধৎ জধরষ, গরহবপৎধভঃ, অৎশহরমযঃং গেম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে