রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বছরের শুরুতেই 'জেলো ঝলক'

জাহাঙ্গীর বিপস্নব
  ১২ জানুয়ারি ২০২৩, ০০:০০

কিছুদিন আগেই পঞ্চাশ পেরুলেন। কিন্তু বয়স পঞ্চাশ পার হলেও বিন্দুমাত্র যেন কমেনি তার শারীরিক সৌন্দর্যের ঝলকানি। তার শারীরিক সৌন্দর্য এখনো আগের মতোই দু্যতি ছড়াচ্ছে সবখানে। এই বয়সেও অষ্টাদশী বালিকার মতোই উদ্যম তার চলাফেরা। বহুমাত্রিক প্রতিভার অধিকারী হলেও জেনিফার লোপেজ নিজেকে একজন গায়িকা হিসেবেই পরিচয় দেন। কণ্ঠই মূলসম্পদ বলে মনে করেন তিনি। যদিও একাধারে তিনি গায়িকা, অভিনেত্রী, নৃত্যশিল্পী ও প্রযোজক। পাশাপাশি তিনি যুক্ত রয়েছেন বিভিন্ন ব্যবসা ও প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গেও। অনেক টিভি চ্যানেলে রিয়েলিটি শোর বিচারক হিসেবেও দেখা যায় তাকে। কখনো গান দিয়ে, কখনো অভিনয় দিয়ে, কখনো আবার খোলামেলা পোশাক পরে বছরজুড়েই আলোচনায় থাকেন তিনি। তবে ঘন ঘন বিয়ে করে, গান ও অভিনয়ের মতো ভক্তদের বারবার তাক লাগিয়ে দেন জেলো বলে পরিচিত এই তারকা। ২০২২ সালের মাঝামাঝি সময়ে পঞ্চমবারের মতো বিয়ে করেও খবরে আসেন তিনি। লাস ভেগাসে গত জুলাই মাসে বিয়ে করেলেন জেনিফার লোপেজ ও বেন অ্যাফ্লেক। বিয়েতে জেনিফার লোপেজ ও বেন অ্যাফ্লেকের আগের সংসারের সন্তানরা হাজির ছিলেন। বিয়েতে বর-কনেসহ সবাই পরেছিলেন সাদা রঙের পোশাক। অনুষ্ঠানে রালফ লরেনের ডিজাইন করা গাউন পরেছিলেন জেনিফার। সঙ্গে ছিল লম্বা ওড়না আর কালো-সাদা ট্রাক্সিডো পরেছিলেন বেন। যদিও ২০ বছর আগে প্রথম সম্পর্কে জড়ান জেনিফার লোপেজ ও বেন অ্যাফ্লেক। তাদের বিয়েটা হওয়ার কথা ছিল ২০০৩ সালে। বাগদানও সেরেছিলেন তখন। কিন্তু শেষ মুহূর্তে বিয়ে বাতিল করা হয় এবং সম্পর্কেও ইতি টেনেছিলেন তারা। বিচ্ছেদের পর দুজনেই আলাদা সংসার পেতেছিলেন। তবে দুজনের সংসারই টিকেনি। ২০২২ সালে এসে অবশেষে সম্পর্কের পরিণতি দিয়েছেন হলিউডের আলোচিত এ জুটি।

ব্যক্তিজীবন নিয়ে যেমন তিনি আলোচনায় থাকেন, তেমনি ক্যারিয়ার নিয়েও বেশ মুখর থাকেন বছরজুড়ে। গানের পাশাপাশি প্রতি বছরই কোনো কোনো সিনেমায় অভিনয় করে দু্যতি ছড়ান। জেনিফার লোপেজকে শেষ দেখা গিয়েছিল 'ম্যারি মি' ছবিতে। নতুন খবর হলো, নতুন বছরের শুরুতেই নতুন সিনেমা নিয়ে সিনে পর্দায় হাজির হচ্ছেন লোপেজ। অ্যাকশন-কমেডি ঘরানার এই সিনেমার নাম 'শটগান ওয়েডিং'। চলতি মাসের শেষ সপ্তাহে মুক্তি পাচ্ছে এটি। শটগান ওয়েডিং-এ একদম নতুন চরিত্রে অভিনয় করেছেন জেলো- যা তার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করবে বলে মন্তব্য করেছেন তিনি। ছবিটি মুক্তির আগে বেশ প্রচারণাও চালাচ্ছেন এই গায়িকা ও অভিনেত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমেও শেয়ার করছেন ছবিটির নানারকম ছবি ও মন্তব্য। ছবিটি নিয়ে অনেক আশাবাদী কণ্ঠে লোপেজ বলেন, 'অনেক ছবিতে অভিনয় করেছি। কিন্তু এরকম গতানুগতিক ধারার বাইরের একটি চরিত্রে অভিনয় করে যে মজা পেয়েছি, তা অন্য কোনো ছবিতে পাইনি। আমার বিশ্বাস আমার ভক্তরাও আমার এমন চরিত্র দেখে মজা পাবে। 'আমি এর আগে এ ধরনের সিনেমায় অভিনয় করেনি। সিনেমার গল্পটাও আমার কাছে বেশ মজার ও অসাধারণ লেগেছে। এরই মধ্যে সিনেমাটির ট্রেইলার প্রকাশিত হয়েছে। ট্রেইলার দেখে অনেকেই আমার ও পুরো ছবিটির প্রশংসা করছেন দর্শক। আশা করি, দর্শকের এই প্রশংসা আরও বেড়ে যাবে এটি মুক্তির পর।'

ছবিটিতে জোশ ডুহামেলের বিপরীতে অভিনয় করতে দেখা যাবে এই গায়িকাকে। গানের মানুষ হয়েও অভিনয়ে বেশ সিরিয়াস জেনিফার লোপেজ। হলিউড তারকা হিসেবে চমৎকার একটি অবস্থানে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। অবশ্য এর পেছনে তার একান্ত প্রচেষ্টা সবচেয়ে বেশি কাজ দিয়েছে। হলিউডে জেনিফার লোপেজ প্রথমত একজন গায়িকা, যিনি অভিনয়ে এসে সাফল্য পেয়েছেন। হলিউডে জেনিফার লোপেজের পদচারণার শুরু ১৯৮৬ সালে। 'মাই লিটল গার্ল' সিনেমায় তাকে প্রথম দেখা গিয়েছিল একটি ছোট্ট রোলে। গায়িকা, নৃত্যশিল্পী ও প্রযোজক ইত্যাদি পরিচয়ে পরিচিতি লাভ করলেও অভিনেত্রী হিসেবে জেলো কোনো অংশে কম যান না- এর মধ্যেই তিনি এটা প্রমাণও করেছেন।

সোশ্যাল মিডিয়াতেও তার অগণিত ফলোয়ার। গত নভেম্বরে সেই সোশ্যাল মিডিয়াতে ঘটেছে অদ্ভুত ঘটনা। হঠাৎ করেই লোপেজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সব পোস্ট ও ছবি হঠাৎ গায়েব হয়ে যায়। কোনো ধরনের ব্যাখ্যা ছাড়াই ফেসবুক, টুইটার ও টিকটকে এই তারকার অ্যাকাউন্টগুলোই কালো অন্ধকারে ঢাকা পড়ে। টুইটারে লোপেজের ফলোয়ার ৪৫ দশমিক ৫ মিলিয়ন; টিকটকে ১৫ দশমিক ৪ মিলিয়ন। ওই দুই অ্যাকাউন্টেরও প্রোফাইল ছবিতে শুধু কালো রং, কোনো ছবি নেই। তবে পুরনো পোস্টগুলো আছে। তবে এসব ভুলে লোপেজ মন দিয়েছেন সিনেমার কাজে। 'শটগান ওয়েডিং' ছাড়াও রোমান্টিক ও কমেডি ঘরানার একটি সিনেমায় তিনি অভিনেতা ওয়েন উইলসনের সঙ্গে কাজ করছেন। নেটফ্লিক্স ও নিজের প্রযোজনা সংস্থার ব্যানারে 'দ্য মাদার' সিনেমায় আততায়ীর ভূমিকায় ধরা দিচ্ছেন লোপেজ, এ ছবিটিও চলতি বছর মুক্তি পাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে