সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নতুন অবতারে দীপিকা

জাহাঙ্গীর বিপস্নব
  ১৩ জুলাই ২০২৩, ০০:০০

দীপিকা পাড়ুকোন- বলিউডের জনপ্রিয় নায়িকাদের মধ্যে অন্যতম। শুধু বলিউডেই নয়, তার জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে হলিউডেও। সাফল্যের দিক থেকেও তার অবস্থান শীর্ষে। শুরু থেকেই অভিনয় করে আসছেন বড় বড় সব নায়কের বিপরীতে। একেক ছবিতে একেক রকম চরিত্রে দেখা গেছে তাকে। কখনো লীলা, কখনো বাজিরাওয়ের মাস্তানি আবার কখনো চিতোরের রানী পদ্মাবতীর চরিত্রে হাজির হয়েছেন বলিউড এ সুন্দরী। অসাধারণ অভিনয় দিয়ে নজর কেড়েছিলেন সিনেমাপ্রেমীদের। বিশ্বের শীর্ষ ১০ পারিশ্রমিক নেওয়া অভিনেত্রীদের মধ্যেও তিনি ছিলেন একজন। তবে মাঝখানে হঠাৎ করে বলিউড তারকা রণবীর সিংকে বিয়ে করে কিছুটা থমকে যায় তার দুরন্ত পথচলা। বিয়ের পর সংসার নিয়ে ব্যস্ত থাকলেও রণবীর সিং অভিনয় করলেও দীপিকা ছিলেন অভিনয় থেকে অনেকটা দূরে। ২০১৮ সালে সঞ্জয়লীলা বানসালির 'পদ্মাবত' দিয়ে সর্বশেষ বক্স অফিস কাঁপিয়েছেন দীপিকা পাড়ুকোন। এরপর দীপিকাকে পাওয়া গেছে আরও পাঁচ ছবিতে। যার তিনটিতেই তিনি ছিলেন অতিথি। এর বাইরে 'ছপাক' ফ্লপ, 'গেহরাইয়া' মুক্তি পায় ওটিটিতে। গত চার বছর খুব একটা ভালো যায়নি কান চলচ্চিত্র উৎসবের ভারতীয় এই বিচারকের। তবে চলতি বছরটি ২০২৩ সালের পুরোটাই হচ্ছে দীপিকাময়। এ বছর তিন-তিনটি বড় বাজেটের ছবি মুক্তির কথা রয়েছে এই অভিনেত্রীর। এর মধ্যে নতুন বছরের চলতি মাসেই (২৫ জানুয়ারি) মুক্তি পায় তার বহুল প্রতীক্ষিত 'পাঠান' সিনেমাটি। যদিও মুক্তির আগেই এই সিনেমার প্রকাশ পাওয়া 'বেশরম রং' গানটি নিয়ে তুমুল উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। গেরুয়া পোশাকের বিকিনি পরে দীপিকার অশ্লীল ও খোলামেলা নাচ নিয়ে ভারতের রাজনৈতিক অঙ্গনও উত্তপ্ত হয়ে ওঠে। ছবির নায়ক শাহরুখ খানের কুশপুত্তলিকা পোড়ানোর পাশাপাশি তাকে পুড়িয়ে মেরে ফেলারও হুমকি দেওয়া হয়। এখানেই শেষ নয়, গানটি প্রকাশের পর থেকেই সিনেমাটিকে বয়কটের ডাক দেয় নেটিজেনদের একাংশ। শেষমেশ সেন্সর বোর্ড গানটিসহ সিনেমার বেশ কিছু দৃশ্য কেটে ফেলে দিতে বলেন পরিচালককে। এরই মধ্যে সিনেমাটির বিতর্কিত গানটির ভিউয়ারের সংখ্যা যেমন হু হু করে বাড়তে থাকে। বাড়তে থাকে দীপিকার জৌলুসও।

এই শাহরুখ খানের বিপরীতে ২০০৭ সালে 'ওম শান্তি ওম' সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন দীপিকা। অভিনয় করেই বলিউড যাত্রা শুরু হয় দীপিকার। প্রথম সিনেমাতেই বাজিমাত করেন তিনি। সেই শুরু তারপর থেকেই ক্রমশ উজ্জ্বল হতে থাকে তার ক্যারিয়ার। পাঠানের পর চলতি বছরেই মুক্তি পাচ্ছে শাহরুখের 'জওয়ান' সিনেমাটি। তামিল পরিচালক অ্যাটলি কুমারের পরিচালনার এই সিনেমার বাজেট ১৮০ কোটি রুপি। কিছুদিন আগে জওয়ান সিনেমার ফার্স্টলুক মুক্তি পাওয়ার পর থেকেই সিনেমাটি নিয়ে হইচই পড়ে যায় অন্তর্জালে। আর গত ১০ জুলাই অপেক্ষার অবসান ঘটিয়ে মুক্তি পেয়েছে এই সিনেমার প্রিভিউ ভিডিও। আর তাতে বহুরূপী শাহরুখকে দেখে মুগ্ধ হয়েছে ফিল্ম দুনিয়া থেকে আম জনতা। এই ছবিতেই প্রথমবারের মতো ন্যাড়া মাথার শাহরুখকে দেখা যাবে। ছবির প্রিভিউতে দেখা যাচ্ছে দীপিকা পাড়ুকোনকেও। এতে 'রাফ অ্যান্ড টাফ' লুকে ধরা দিয়েছেন নয়নতারা। তবে আসল চমকটা দিয়েছেন দীপিকা। প্রিভিউ ভিডিও দেখে অনেকেরই অনুমান ছবিতে দীপিকা অভিনয় করেছেন শাহরুখ খানের মায়ের ভূমিকায়। তবে শুধু মা-ই নন, ছবিতে শাহরুখ যেহেতু বাবা ও ছেলে দ্বৈত চরিত্রে অভিনয় করছেন, সেক্ষেত্রে দীপিকাকে কখনো শাহরুখের স্ত্রী এবং মা দুই ভূমিকাতেই দেখা যেতে পারে। এক নেটিজেন কমেন্টে লিখেছেন, 'ছবিটি সিস্টেমের ওপর প্রতিশোধ নেওয়ার গল্প মনে হচ্ছে। যেখানে টাক মাথার শাহরুখ মেয়েদের একটি দল নিয়ে ট্রেন হাইজ্যাক করেন। তিনি সরকারের ব্যর্থতার কারণে স্ত্রীর (দীপিকার) অন্যায় মৃতু্যও প্রতিশোধ নিচ্ছেন।' আরও এক ব্যক্তি লিখেছেন, 'বৃদ্ধ শাহরুখ এবং দীপিকা কোনো উপজাতীয় নাগরিক হতে পারেন। তাদের একই গুরু থাকতে পারে, যেখান থেকে তারা যুদ্ধের দক্ষতা অর্জন করেছেন। কোনোভাবে তাদের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর সরকার জমি দখলের চেষ্টা করলে তখন তারা এর বিরুদ্ধে বিদ্রোহ করেন। শেষমেশ দীপিকাকে বন্দি করে জেলে পাঠানো হয়।

জওয়ান ছাড়াও চলতি বছর মুক্তি পাচ্ছে দীপিকা অভিনীত 'প্রজেক্ট কে' শিরোনামের একটি সিনেমা। এতে তার বিপরীতে থাকছেন 'বাহুবলী'খ্যাত দক্ষিণ ভারতীয় অভিনেতা প্রভাস। নাগ আশ্বিনের এই ছবির বাজেট ৫০০ কোটি রুপি। ২০২১ সালে শুরু হয়েছিল ছবিটির শুটিং। সব ঠিক থাকলে ২০২৩-এর ১৮ অক্টোবর মুক্তি পাবে ছবিটি। হৃতিক রোশানের সঙ্গে দীপিকার 'ফাইটার'ও ২০২৩-এ মুক্তি পাওয়ার কথা ছিল। তবে শুটিং সম্পন্ন না হওয়ায় মুক্তি পেছানো হয়েছে। ২০২৪-এর ২৫ জানুয়ারি মুক্তি পাবে ছবিটি।

এদিকে সম্প্রতি আবারও সম্পর্ক ভাঙনের গুঞ্জনের কবলে পড়েছেন দীপিকা। গত বৃহস্পতিবার নিজের ৩৮তম জন্মদিনে বলিউড তারকাসহ ভক্তদের শুভেচ্ছা বার্তায় ভেসেছিলেন রণবীর সিং। শুধু স্ত্রী দীপিকা পাডুকোনই ছিলেন নীরব। সোশ্যাল মিডিয়ায় সক্রিয় দীপিকা মাঝেমধ্যেই ভক্তদের জন্য নিজেদের ব্যক্তিগত মুহূর্ত ভাগ করে নেন। সম্প্রতি হলুদ ট্যাক্সিতে ভ্রমণের একটি ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেন তিনি। কিন্তু স্বামীর জন্মদিন পেরিয়ে গেলেও তাকে নিয়ে দীপিকার সোশ্যাল মিডিয়ায় কিছু না দেখে নেটপাড়ায় শুরু হয় জল্পনা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে