রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নতুন ক্র্যাশ রাশমিকা

মাসুম বিলস্নাহ রাকিব
  ১৪ মার্চ ২০২৪, ০০:০০

রাশমিকা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা 'অ্যানিমেল'। সিনেমাটিতে রণবীর কাপুরের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন রাশমিকা। সন্দীপ রেড্ডি ভাঙ্গা নির্মিত এ সিনেমা গত বছরের ১ ডিসেম্বর মুক্তি পায়। মুক্তির পর থেকে বক্স অফিসে ঝড় তুলেছে এটি। ভারতীয় দক্ষিণী সিনেমার অভিনেত্রী রাশমিকা মান্দানা আলোচনায় এসেছেন মূলত 'পুষ্প: দ্য রাইজ' সিনেমা মুক্তির পর। সিনেমাটিতে শ্রীবলস্নী চরিত্রে অভিনয় করেছেন তিনি। এর সুবাদেই 'পুষ্পা'খ্যাত এই অভিনেত্রী দক্ষিণের অন্যতম জনপ্রিয় তারকা হয়ে ওঠেন। অলস্নু অর্জুনের সঙ্গে অভিনয় করে সারা ভারতে জনপ্রিয়তা পেয়েছেন তিনি। কিছু দিন আগেই 'জাতীয় ক্রাশ'-এর তকমা পেয়েছেন অভিনেত্রী। দিলিস্নতে প্রচার অনুষ্ঠানে গিয়ে দেখেন অনুরাগীর ভিড় উপচে পড়ছে, অথচ অন্য প্রদেশে এত ভালোবাসা আশাই করেননি দক্ষিণের রাশমিকা। অভিনয় ক্যারিয়ারে বেশ কিছু দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। দক্ষিণী সিনেমার পাশাপাশি বলিউডেও নিয়মিত অভিনয় করছেন। সৌন্দর্য এবং বুদ্ধিমত্তার মিশেলে তার ধারালো দু'টি চোখ ভক্ত-হৃদয়ে ঝড় তোলার কারণ। সেই স্বতন্ত্র ব্যক্তিত্বের নেপথ্যে কি রাশমিকা শিক্ষাগত যোগ্যতা? যা নিয়েও কৌতূহল আছে অনেকের মনে।

নায়ক-নায়িকাদের ব্যক্তিগত জীবন নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের শেষ নেই। টলিউড হোক বা বলিউড, কিংবা আন্তর্জাতিক ছবির কলাকুশলী পর্দায় দেখা যাওয়া সবাইকে নিয়েই আগ্রহ থাকে। সেই তালিকায় ঢুকে পড়েছেন দক্ষিণ ভারতের তারকারাও।

তবে, এ আলোচনা শেষ হতে না হতেই নতুন সুখবর দিলেন 'পুষ্প: দ্য রাইজ-২' সিনেমায় নতুন রূপে হাজির হচ্ছেন এ নায়িকা। 'পুষ্পা ২- দ্য রুল' মুক্তি পেতে চলেছে ২০২৪-এর ১৫ অগস্ট। অর্থাৎ স্বাধীনতা দিবসে 'সিংহম' অজয় দেবগণের মুখোমুখি হবেন পুষ্পা রাজ। দুই সুপারস্টারের টক্করে বক্স অফিসের লড়াই জমে উঠতে তা স্পষ্ট। রোহিত শেট্টি আগেই জানিয়েছিলেন ওই তারিখেই মুক্তি পাবে 'সিংহম এগেন'। এদিন পুষ্পার প্রযোজনা সংস্থার তরফে ছবির নতুন পোস্টার শেয়ার করে বলা হয়, 'বক্স অফিস দখল করতে পুষ্পা ফিরছে ২০২৪-এর ১৫ আগস্ট'।

মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন রাশমিকা মান্দানা। ২০১২ সালে 'ক্লিন অ্যান্ড ক্লিয়ার ফ্রেস অব ইন্ডিয়া' খেতাব জেতেন তিনি। ২০১৬ সালে কন্নড় ভাষার 'কিরিক পার্টি' সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। অভিষেক ছবিটির জন্য সাউথ ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল মুভি অ্যাওয়ার্ড লাভ করেন এ অভিনেত্রী। এরপর 'চালো' সিনেমার মাধ্যমে তেলেগু সিনেমায় অভিষেক হয় রাশমিকার। অল্প সময়ের মধ্যে দর্শক হৃদয়ে জায়গা করে নেন তিনি। 'গীতা গোবিন্দম', 'ডিয়ার কমরেড', 'সারিলেরু নীকেবারু'-এর মতো জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন এই অভিনেত্রী।

ভারতের দক্ষিণী সিনেমার সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া ১০ অভিনেত্রীদের তালিকায় রয়েছেন রাশমিকা মান্দানা। প্রতিটি সিনেমার জন্য ৪-৫ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন তিনি। তবে 'অ্যানিমেল' সিনেমার সাফল্যের পর পারিশ্রমিক বাড়াতে পারেন বলে ধারণা করা হচ্ছে। প্রতি মাসে ৬০ লাখ রুপি আয় করে থাকেন রাশমিকা। তার বাৎসরিক আয় ৮ কোটি রুপি। বর্তমানে ৪৫ কোটি রুপি মূল্যের সম্পদের মালিক রাশমিকা। বাংলাদেশি মুদ্রায় ৫৯ কোটি ৫৩ লাখ টাকার বেশি।

অভাবের মধ্যে বড় হয়ে উঠেছেন রাশমিকা। তবে, তার এবং তার বোনের লেখাপড়ার ব্যাপারে ত্রম্নটি রাখেননি অভিভাবকরা। রাশমিকাও পড়াশোনায় মনোযোগী ছিলেন। রাশমিকা প্রথমে কোডাগুর কুর্গ পাবলিক স্কুলে পড়াশোনা করেন। স্কুল পাশের পর রাশমিকা তার আগ্রহের বিষয় হিসেবে টেলিভিশন বিজ্ঞাপন এবং মডেলিং ইভেন্টে কাজ করতে শুরু করেন।

উচ্চশিক্ষার জন্য প্রি-ইউনিভার্সিটি কোর্স করতে রাশমিকা মাইসুরুর ইনস্টিটিউট অব কমার্স অ্যান্ড আর্টস-এ ভর্তি হন। এর পর বেঙ্গালুরুর রামাইয়া কলেজ অব আর্টস সায়েন্স অ্যান্ড কমার্সে ভর্তি হয়েছিলেন তিনি। মনোবিজ্ঞান, ইংরেজি সাহিত্য এবং সাংবাদিকতায় ডিগ্রি অর্জন করেছেন রাশমিকা। এরপর জাতীয় সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনি চলে আসেন প্রচারের আলোকবৃত্তে। সংবাদমাধ্যমে প্রকাশিত তার ছবি চলচ্চিত্র নির্মাতাদের নজর কাড়ে।

ব্যক্তিগত জীবনে দীর্ঘদিন ধরেই ভারতের দক্ষিণী অভিনেতা বিজয় দেবেরাকোন্ডা ও জনপ্রিয় অভিনেত্রী রাশমিকা মান্দানার প্রেমের গুঞ্জন শোনা যাচ্ছিল। ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, শিগগিরই আংটি বদল করতে যাচ্ছেন এই দুই অভিনয়শিল্পী। তাদের নাকি বাগদানের ঘোষণাও আসবে। তবে রাশমিকা মান্দানা কিংবা বিজয় দেবেরাকোন্ডা কেউই এখনো এ বিষয়ে কোনো মন্তব্য করেননি।

সম্প্রতি এ অভিনেত্রী মৃতু্যর মুখ থেকে ফিরে এসেছেন। ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ছবি পোস্ট করে এ তথ্য জানান 'ডিয়ার কমরেড'খ্যাত এই অভিনেত্রী।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবিতে দেখা যায়, পাশাপাশি সিটে বসে আছেন রাশমিকা মান্দানা ও শ্রদ্ধা দাস। হাস্যোজ্জ্বল মুখে সেলফি বন্দি হয়েছেন তারা। এ ছবিতে রাশমিকা লেখেন, 'আপনাদের জানিয়ে রাখি, আজ আমরা এভাবেই মৃতু্যর মুখ থেকে ফিরে এলাম।'

ইন্ডিয়া টুডে জানিয়েছে, রাশমিকা মান্দানা ও শ্রদ্ধা দাস একই ফ্লাইটে মুম্বাই থেকে হায়দরাবাদে যাচ্ছিলেন। কিন্তু আকাশে উড়ার ৩০ মিনিট পর টেকনিক্যাল সমস্যা দেখা দিলে বিমানটি মুম্বাইয়ের ছত্রপতি শিবাজী মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। তবে কেউ হতাহত হননি।

বিমান সংস্থাটির মুখপাত্র বলেন, ইউকে ৫৩১ ফ্লাইট উড্ডয়নের কিছুক্ষণ পরই টেকনিক্যাল সমস্যা দেখা দেয়। অগ্রিম সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বিমানটি ফিরিয়ে আনা হয় এবং নিরাপদে মুম্বাইয়ের ছত্রপতি শিবাজী মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে