সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজস্ব উজ্জ্বলতায় হিমি

মাসুম বিলস্নাহ্‌ রাকিব
  ০৯ মে ২০২৪, ০০:০০
নিজস্ব উজ্জ্বলতায় হিমি

খুব অল্প সময়েই ছোট পর্দার প্রিয় মুখ হয়ে উঠেছেন জান্নাতুল সুমাইয়া হিমি। সেই যে ছোটবেলা থেকে নাচ, গান, আবৃত্তির মধ্যেই বিচরণ করেছেন তিনি এরপর বড় হয়ে মডেলিংয়ের পর নাম লেখান অভিনয়ে। মেধা আর সাবলীল অভিনয় দিয়ে খুব অল্প সময়েই নিজের শক্ত একটা অবস্থান তৈরি করে নিয়েছেন তিনি। শুধু নাটকেই নয়, মডেলিংয়েও আলাদা একটা চাহিদা রয়েছে তার। দর্শকের পাশাপাশি নির্মাতাদের কাছেও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন এ অভিনেত্রী। হিমি প্রতিনিয়ত দর্শকের সামনে হাজির হচ্ছেন নিত্য নতুন চরিত্র নিয়ে। আর্থিক বিষয়ের চেয়ে কাজটাকে বেশি প্রাধান্য দেন তিনি।

হিমি অভিনয়ে এগিয়ে যাচ্ছেন আপন গতিতে। কিন্তু অভিনয়ের প্রতিভার পাশাপাশি হিমির যে আরও একটি প্রতিভা আছে সেটা হয়তো জানেন না অনেকেই। হিমি যেমন অভিনয়ে পারদর্শী তেমনি গানেও আছে হিমির অবাধ দখল। ছোটবেলা থেকেই গান শিখেছেন হিমি। ধ্রম্নব টিভি'র ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে হিমি এবং নিলয়ের অভিনীত নাটক 'পরান পাখি'। সেই নাটকেরই বিশেষ একটি গানে কণ্ঠ দিয়েছেন হিমি। তার সহশিল্পী আভরাল সাহির। 'পরান পাখি' শিরোনামের এই গানটির কথা লিখেছেন সোমেশ্বর অলি। সুর ও সঙ্গীতায়োজন করেছেন আভরাল সাহির।

প্রথমবার গান গাওয়া নিয়ে হিমি গণমাধ্যমকে বলেন, 'ছোটবেলা থেকে গান শিখলেও কখনো মূলধারায় গান গাওয়া হয়ে ওঠেনি। অভিনয়ের দিকেই মনোযোগ ছিল বেশি। তবে পারিচালক মাহিন আওলাদ ভাই এমনভাবে অনুরোধ করলেন যে গান গাইতেই হলো। গানটির কথা, সুর ও সঙ্গীত অসাধারণ হয়েছে।'

এ অভিনেত্রী গত ঈদুল ফিতরটি দেশে কাটাতে পারেননি। কারণ ঈদের আগের দিন কানাডার উদ্দেশে দেশ ছাড়েন। তাই ঈদটি ভ্রমণের মধ্যেই কেটেছে তার। মা'সহ কানাডাতে গিয়েছেন হিমি। সেখানে তার ভাই থাকেন। মূলত ভাইয়ের সঙ্গে ঈদের ছুটি কাটাতেই হিমির এবারের সফর। কানাডায় গিয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছেন অভিনেত্রী। মাঝেমধ্যেই ফেসবুক লাইভে এসে ভক্তদের জানাচ্ছেন কেমন কাটাচ্ছেন সেখানে। খবর নিচ্ছেন দেশের। আবার ঈদে তার নাটক কার কেমন লেগেছে তাও জানতে চাইছেন।

গেল ঈদে হিমি অভিনীত বেশ কিছু নাটক প্রচার হয়েছে বিভিন্ন টিভি ও ইউটিউব চ্যানেলে। এবারের ঈদের অন্যতম আলোচিত নাটক 'শ্বশুরবাড়িতে ঈদ'। নিলয়ের সঙ্গে জুটি বেঁধে এতে অভিনয় করেছেন হিমি। ইউটিউবে যার ভিউ ২০ মিলিয়নেরও বেশি। এর বাইরে এ জুটির 'ইয়ো ইয়ো জামাই', 'মিস্টার বুদ্ধিমান', 'এক পায়ে জুতা', 'অস্বীকার', 'আদরে থেকো' নাটকগুলো ছিল আলোচনায়। হিমি কমেডির বাইরেও এবার ঈদে একাধিক সিরিয়াস নাটকে অভিনয় করেও প্রশংসিত হয়েছেন। এদিকে এখনই শুটিংয়ে ফিরছেন না এ অভিনেত্রী। কানাডায় আরও বেশ কিছু দিন থাকবেন। সবমিলিয়ে প্রায় দেড় মাসের ছুটিতে রয়েছেন। হিমি বলেন, দেশে অনেক গরম। প্রতিদিনই নাকি গরম বাড়ছে। আর কানাডায় তুমুল ঠান্ডা। তবে বেশ ভালো লাগছে। কারণ সচরাচর আমার এত লম্বা ছুটিতে আসা হয় না। হয়তো শুটিংয়ে গিয়েছি বিভিন্ন দেশে। কিন্তু এবারই মাকে নিয়ে আসলাম। আমার ভাই এখানে থাকে। খুব উপভোগ করছি সময়টা। হিমি আরও বলেন, মাঝেমধ্যে লাইভে আসছি, ছবি তুলছি। তবে আমি সত্যি বলতে রিলস, ছবি কিংবা ভিডিওর চাইতে বেশি উপভোগ করি সময়টা ঠিকভাবে কাটাতে। এসব করলে এনজয় করা যায় না। হিমি জানান, দেশে ফিরেই কোরবানি ঈদের কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন। কোরবানি ঈদের জন্য বেশ কিছু নাটকের কাজ হাতে রয়েছ।

এ অভিনেত্রীকে অনেক সময় বিব্রতকর পরিস্থিতির মুখে পড়তে হয়েছে। সেটা হলো তার উচ্চতা নিয়ে। উচ্চতা কম হলে যেমন বাজে পরিস্থিতিতে পড়তে হয়, তেমনি উচ্চতা বেশি হলেও বাজে অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়। শুধু যে সাধারণ মানুষই এসব পরিস্থতির শিকার হন তা নয়, শোবিজের তারকারাও পড়েন বিপদে। এমনকি নানান সমালোচনা কিংবা কটাক্ষের মুখে পড়তে হয় তাদের। বর্তমানে মাঝে মধ্যেই এমন বিব্রতকর পরিস্থিতির মুখে পড়েন দেশের জনপ্রিয় অভিনেত্রী জান্নাতুল সুমাইয়া হিমি।

এ বিষয়ে হিমি গণমাধ্যমকে বলেন, উচ্চতা নিয়ে মাঝে মধ্যে কী যে বিপদের মুখোমুখি হতে হয়। এই ধরেন, আমি কোনো লিফটে উঠলাম। সেখানে সবাই প্রথমে আমার মুখের দিকে না তাকিয়ে আমার পায়ের দিকে তাকায়। প্রথমে তারা দেখে আমি হিল পরে আছি কিনা। তখন কী যে বিব্রত লাগে। মনে হয় কেন আমার উচ্চতা এত বেশি। ক্যারিয়ার শুরুর দিকে একটি নাটকে আমি ছিলাম গ্রামের সাধারণ গৃহিণী। সেখানে আমার স্বামীর চরিত্রের অভিনেতার উচ্চতা আমার চেয়ে কম। তখন দুই পা ছড়িয়ে দাঁড়াতে হতো। এভাবেই সংলাপ দিতে হতো।

আবার কখনো ফ্রেম ছোট করে ক্যামেরার সামনে দাঁড়াতে হতো। আবার দেখা যেত, কোনো দৃশ্যে রিকশা থেকে নেমে শট দিতে হবে। দেখা গেল লম্বার ঝামেলা এড়ানোর জন্য রিকশায় বসেই শট দিলাম। এসব নিয়ে অনেক সময় নিরাপত্তাহীনতা বোধ করতাম। এখন আমিও অভ্যস্ত হয়ে গেছি। এসব নিয়ে মজা বেশি হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে