শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

পর্তুগাল বাংলা প্রেসক্লাবে যুক্ত হলেন একদল নতুন সদস্য 

শহীদ আহমদ, পর্তুগাল প্রতিনিধি
  ১৯ মে ২০২৪, ২৩:১৭
ছবি : যায়যায়দিন

পর্তুগালের বাংলা প্রেস ক্লাবে নতুন সদস্য হিসেবে যুক্ত হলেন আরো আটজন সাংবাদিক। শনিবার সন্ধ্যায় রাজধানী লিসবনের একটি রেস্টুরেন্টে সংগঠনের সভায় নতুন সদস্যদের বরণ এবং পরিচিতি অনুষ্ঠান হয়েছে।

প্রেসক্লাবের নেতৃবৃন্দ জানিয়েছেন, বাংলাদেশে সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন এমন আরো কয়েকজনকে সংগঠনে সদস্যপদ প্রদানের প্রক্রিয়া চলমান আছে।

সংগঠনের সভাপতি রাসেল আহমেদ ও সাধারণ সম্পাদক শহীদ আহমদ প্রিন্সসহ সিনিয়র নেতারা বাংলা টিভির পর্তুগালের বিশেষ প্রতিনিধি ও দৈনিক কালের কন্ঠে সাবেক চিফ ক্রাইম রিপোর্টার এস এম আজাদ; বিজনেস আওয়ার ২৪ সম্পাদক আমিরুল ইসলাম নয়ন ও দৈনিক ভোরের কাগজের পর্তুগাল প্রতিনিধি হাফিজ আল আসাদকে পর্তুগালের ঐতিহ্যবাহী জাকার্তা ফুল দিয়ে বরণ করে নেন।

অনুষ্ঠানে জানানো হয়েছে, আরো পাঁচ জন সংগঠনের নতুন সদস্য হয়েছেন। তাঁরা হলেন- দৈনিক কালের কন্ঠের সাবেক সিনিয়র রিপোর্টার সজীব হোমরায়, দৈনিক আমার সময় 'র মোস্তফা কামাল, নাগরিক টেলিভিশনের আর এ ইহসান, আমার সংবাদ'র ওমর ফারুক শামীম এবং বাংলাদেশ বুলেটিন'র আবু সুফিয়ান গালিব।

সভায় পর্তুগাল বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রনি মোহাম্মদ, সিনিয়র সদস্য এফ আই রনি ও এনামুল হক উপস্থিত ছিলেন ।

প্রেসক্লাব নেতৃবৃন্দ জানান, প্রতিকূল ও নতুন পরিবেশে প্রতিষ্ঠাতা সদস্যদের পরিশ্রমে ২১ সালে পর্তুগালের মাটিতে নিবন্ধিত প্রতিষ্ঠান হিসেবে কার্যক্রম পরিচালনা শুরু করে পর্তুগাল বাংলা প্রেস ক্লাব। দল মত নির্বিশেষে কমিউনিটির মানুষের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে ইতিমধ্যে সম্মানজনক অবস্থানে তৈরি করেছে প্রবাসী সাংবাদিকদের সংগঠনটি। এখন বাংলাদেশে কাজ করে আসা সাংবাদিকদের অভিজ্ঞতা গ্রহণ করে প্রেস ক্লাব আরো সমৃদ্ধ হয়ে উঠবে। সাংবাদিকতার মান উন্নয়ন এবং বাংলাদেশী কমিউনিটির মানুষের কল্যাণে অতীতের মত পর্তুগাল বাংলা প্রেস ক্লাব ভবিষ্যতেও কাজ করা যাবে।

নতুন সদস্যরা জানান, তাঁরা প্রেসক্লাবের সদস্যদের কাছ থেকে প্রবাসের সাংবাদিকতার অভিজ্ঞতা গ্রহণসহ বিভিন্ন ধরনের সহযোগিতা পাবেন বলে আশা করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে