দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৪০০ জনে। এ সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪০৭ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৫ হাজার ৮৩১ জনে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, নতুন করে ভাইরাসটি থেকে মুক্ত হয়েছেন ৬০৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৬ হাজার ১০৭ জন।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ১৮৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্য থেকে ১২ হাজার ৩৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার তিন দশমিক ৩০ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৩০ হাজার ৬১৬টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫ জনের মধ্যে পুরুষ চার জন এবং নারী এক জন। এর মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৪০০ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৩৫৩ জন বাকি দুই হাজার ৪৭ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়াদের মধ্যে ষাটোর্ধ্ব ৩ জন রয়েছেন। বাকি দুজনের মধ্যে এক জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ও এক জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে