নার্স নিয়োগের স্থগিত পরীক্ষা দ্রুত নেওয়ার উদ্যোগ

নার্স নিয়োগের স্থগিত পরীক্ষা দ্রুত নেওয়ার উদ্যোগ

দেশের করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় গত ৩১ মার্চ স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের সিনিয়র স্টাফ নার্স পদের লিখিত পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। কিন্তু করোনা রোগীর চিকিৎসায় নার্স সংকটের কারণে জরুরি ভিত্তিতে ২ হাজার ৫০০ জন নার্স নিয়োগ দ্রুত সময়ের মধ্যে শেষ করার উদ্যোগ নিতে বলেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সরকারের উচ্চ পর্যায় থেকে এ বিষয়ে নির্দেশনা পাওয়ার পর স্বাস্থ্য মন্ত্রণালয় সরকারি কর্ম কমিশনকে (পিএসসি) এ বিষয়ে নির্দেশনা দিয়েছে।

জানতে চাইলে স্বাস্থ্য মন্ত্রণালয় ও পিএসসি সূত্র জানায়, যেহেতু পরীক্ষার তারিখ আগে একবার দেওয়া হয়েছে সেহেতু কম সময় দিয়ে খুব তাড়াতাড়ি পরীক্ষা গ্রহণ করা হবে। এজন্য স্বাস্থ্য মন্ত্রণালয় পিএসসিকে চিঠি দিয়েছে ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে।

পিএসসি সূত্র বিষয়টি নিশ্চিত করে বলে, তারা এই পরীক্ষা কম সময়ে নিতে প্রস্তুতি শুরু করেছে। শিগগিরই কমিশন সভা করে বিষয়টি জানিয়ে দেওয়া হবে। পরীক্ষার তারিখও দেওয়া হবে।

জানা গেছে, গত ৩১ মার্চ স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের সিনিয়র স্টাফ নার্স পদের লিখিত পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। দশম গ্রেডের এ পদের লিখিত পরীক্ষা ১০ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। রাজধানীর ১৫টি কেন্দ্রে সিনিয়র স্টাফ নার্সের লিখিত পরীক্ষা ওই দিন দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হওয়ার কথা ছিল।

এ পর্যায়ে পিএসসি জানায়, করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণের বিদ্যমান পরিস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের সিনিয়র স্টাফ নার্স (১০ম গ্রেড) পদের লিখিত পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। লিখিত এ পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময় যথাসময়ে অবহিত করা হবে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে