অপরিচিত ফোন নাম্বারের পরিচয় জানবেন যেভাবে

অপরিচিত ফোন নাম্বারের পরিচয় জানবেন যেভাবে

ইদানিং স্প্যাম, রোবোকল বা অটোমেটেড প্রমোশনাল কলের সংখ্যা বাড়ছে। অপরিচিত নাম্বার থেকে কল এলে আপনি কী করবেন? অপরিচিত নাম্বার থেকে কল এলে কে বা কারা ফোনের ওপাশে রয়েছেন সেটি নির্ণয় করার চারটি উপায় রয়েছে।

ফ্যামিলি-ট্রি-নাউ ডট কম

অজ্ঞাত কারও সম্ভাব্য পরিচয় জানার জন্য অনেকেই ফ্যামিলি-ট্রি-নাউ ডট কম-এ ভিজিট করেন। কারও ফোন নাম্বার লিখে সার্চ করলেই তিনি কোথায় অবস্থান করছেন, তার বয়স ও অন্যান্য ব্যক্তিগত বিবরণ পাওয়া যাবে। আর আপনাকে যিনি ফোন করে বা মিসড কল দিয়ে প্রতিনিয়ত বিরক্ত করছেন তাকেও খুঁজে বের করা যাবে।

জেডলুক আপ ডট কম

একসঙ্গে কয়েক শত মানুষের তথ্য জেডলুক আপ ডট কম-এ সংরক্ষিত রয়েছে। কোনো অজ্ঞাত ব্যক্তির ই-মেইল বা ফোন নাম্বার সার্চ করে সব তথ্য পাওয়া যায়।

গুগল

হাতের নাগালের মধ্যে সব তথ্যের সূতিকাগার হলো গুগল। গুগলে নম্বরটি সার্চ করেও অনেক তথ্য জানা যায়। নাম্বারটি কোনো পরিচিত ব্যক্তি বা প্রতিষ্ঠানের হলে ওয়েবসাইট বা অন্য কোথাও সেটি দেখা যায়।

সোশ্যাল মিডিয়া

ফেসবুক, টুইটারসহ হাজারখানেক সোশ্যাল মিডিয়া রয়েছে। আজকের দিনে সোশ্যাল মিডিয়ার সঙ্গে প্রায় সবাই-ই সংযুক্ত। কোনো অপরিচিত নম্বর সোশ্যাল মিডিয়ায় সার্চ করে অনেক তথ্য জানা যায়। নাম্বারটি যদি কোনো আইডিতে যুক্ত থাকে তাহলে মুহূর্তেই তাকে পেয়ে যাবেন।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে