গুগলের সার্ভিস নিয়ে ফিরছে অনর

গুগলের সার্ভিস নিয়ে ফিরছে অনর

গত বছরের নভেম্বরে সাব-ব্র্যান্ড অনরকে বিক্রি করে দেয়ার ঘোষণা দিয়েছিল চীনা স্মার্টফোন নির্মাতা কোম্পানি হুয়াওয়ে। মোবাইল ফোনের ওপর মার্কিন নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছিল কোম্পানিটি। ওই নিষেধাজ্ঞার কারণে গুগলের অ্যাপস এবং সার্ভিস ব্যবহার করা যেত না হুয়াওয়ের ফোনগুলোতে। তবে গুগলের অ্যাপস ও সার্ভিস নিয়ে ফের বাজারে আসছে অনর।

জানা গেছে, হুয়াওয়ে ছেড়ে দেয়ার পর অনর এখন একটি স্বাধীন-স্বকীয় মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান। অ্যান্ড্রয়ডের অ্যাপস ও সার্ভিসসহ তারাই বাজারে আনছে অনর ফিফটি সিরিজ। অ্যান্ড্রয়েড বিষয়ক ওয়েবসাইট এক্সডিএ ডেভলপারের তথ্যানুযায়ী, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি জানিয়েছে অনর।

গুগলের সার্ভিস ব্যবহারে নিষেধাজ্ঞার পর ফিফটি সিরিজই অনরের পক্ষ থেকে প্রথম গুগল সার্ভিস সম্বলিত মোবাইল ফোন। এই সিরিজের ফোনে থাকছে 'ম্যাজিক ইউআই' নামে কোম্পানিটির নিজস্ব কাস্টম ইউআই। ব্যবহারকারীদের অন্যরকম অভিজ্ঞতা দিতে এই ইউআই নিয়ে কাজ করছে অনর।

বলা হচ্ছে, গুগলের পর কোয়ালকম এবং ইন্টেলের মতো মার্কিন কোম্পানিগুলোর সঙ্গেও ব্যবসায়িক সম্পর্ক পুনঃস্থাপনের দিকে নজর দিচ্ছে অনর।

শিগগিরই বাজারে আসতে যাচ্ছে অনর ফিফটি সিরিজ। এই সিরিজে শুরুতেই আসতে যাচ্ছে অনর ফিফটি এবং অনর ফিফটি প্রো প্লাস নামে দুটি হ্যান্ডসেট। ফিফটি প্রো প্লাস মডেলটি আসছে ফ্ল্যাগশিপ হিসেবে। এতে থাকছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ টুকে ডিসপ্লে। থাকছে ডুয়াল সেলফি ক্যামেরা (৩২+৮ মেগাপিক্সেল)।

এর পেছনে থাকছে ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরার কোয়াড সেটআপ (১৩ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড, ৮ মেগাপিক্সেল ডেপথ এবং একটি টিওএফ সেন্সর)।

অন্যদিকে, অনর ফিফটিতে থাকছে কার্ভড গ্লাসের সঙ্গে পেছনে ট্রিপল ক্যামেরা সেটআপ।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে