সবাইকে চমকে দিয়ে ডাইনোসর গেমে যে পরিবর্তন আনল গুগল

সবাইকে চমকে দিয়ে ডাইনোসর গেমে যে পরিবর্তন আনল গুগল

কাজ করতে করতে হঠাৎ ইন্টারনেট চলে গেছে। এই ফাঁকে অনেকেই গুগল ক্রোমে ডাইনোসর গেম খেলতে ভালোবাসেন। বিষয়টি মাথায় রেখে নতুন ‌টুইস্ট আনল গুগল।

শুক্রবার থেকে শুরু হয়েছে টোকিও অলিম্পিক। এ বছর করোনার মধ্যেই শুরু হয়েছে খেলা। এর মধ্যে গুগলের সিইও পিচাই সম্প্রতি একটি টুইট করেছেন। যেখানে গেম সম্পর্কিত একটি পোস্ট করেছেন তিনি। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

ক্যাপশনে সুন্দর পিচাই লিখেছেন, ‌‘নেটে সার্ফিং দক্ষতা নিয়ে কাজ করতে হতে পারে।’

খেলার যে ছবি তিনি শেয়ার করেছেন তাতে দেখা যাচ্ছে, সেই পরিচিত সেই ডাইনোসর একটি গোলাপি সার্ফিং বোর্ডে সার্ফ করার চেষ্টা করছে।

ভাইরাল হওয়া এই পোস্টে সাড়ে ১২ হাজারের বেশি লাইক পড়েছে। কমেন্ট বক্সে একজন ছবি পোস্ট করে লিখেছেন, ‘এই প্রথম আমি কোনো ডাইনোসরকে সুরক্ষার জন্য হেলমেট নিয়ে ঘোড়ায় চড়তে দেখলাম। বিষয়টি আমি সত্যিই এটি উপভোগ করেছি।’ আবার কেউ লিখেছেন, ‘ওহ হো... জিনিসটা তো দারুন।’ একজন লিখেছেন, ‘আমি পানির নীচে সাঁতারের জন্য এভাবে দক্ষ হতে চাই।’

এই ডাইনোসর গেমটি মূলত যারা ইন্টারনেট সংযোগ হারান তাদের ব্যস্ত রাখার জন্য ডিজাইন করা হয়েছিল। আপনি এড্রেস বারে গিয়ে ‘chrome://dino’ টাইপ করে যেকোনো সময় গেমটি খেলতে পারেন। এজন্য প্রথমে ডেস্কটপ বা মোবাইল ডিভাইসে গুগল ক্রোম খুলুন। এরপর যেকোনো ডিভাইস এয়ারপ্লেন মোড করলেই অনায়াসে গেমটি খেলতে পারবেন।

প্রসঙ্গত, অলিম্পিক দগুগলের হোমপেজে মূল লোগোর পরিবর্তে ডুডলে ক্লিক করলেই ‘ডুডল চ্যাম্পিয়ন আইল্যান্ড’ নামের গেমটি চালু হয়েছে। কম্পিউটার ও মোবাইলে খেলা যাচ্ছে গেমটি। এই খেলাও ব্যাপকভাবে জনপ্রিয় হয়েছে নেটিজেনদের কাছে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে