​ ভিডিও স্ট্রিমিং অভিজ্ঞতা আরও উন্নত করবে মাইক্রোসফট টিমস

​  ভিডিও স্ট্রিমিং অভিজ্ঞতা আরও উন্নত করবে মাইক্রোসফট টিমস

বিশ্বের বিভিন্ন দেশে হাইব্রিড কাজের মডেল অনুসরণের কারণে লাইভ স্ট্রিমিং নির্ভরতা বেড়েছে। ভিডিও মান উন্নয়নে পিয়ারফাইভ নামে একটি প্রতিষ্ঠান অধিগ্রহণ করেছে মাইক্রোসফট। খবর টেকরাডার।

বড় আকারের ভার্চুয়াল ইভেন্ট আয়োজনে বিশ্বস্ত ভিডিও স্ট্রিমিং সুবিধা প্রয়োজন। কারণ তখন হাই কোয়ালিটি ভিডিও নিশ্চিতে অনেক ব্যান্ডউইডথ ব্যয় হয়। এজন্য অনেক প্রতিষ্ঠান এন্টারপ্রাইজ কনটেন্ট ডেলিভারি নেটওয়ার্কসের (ইসিডিএন) দ্বারস্থ হচ্ছে, যারা কম ব্যান্ডউইডথের মাধ্যমে চাহিদা পূরণ করতে পারছে।

অনেক বাণিজ্যিক সংগঠনের কাছে মাইক্রোসফট আস্থার জায়গা অর্জন করেছে। নির্বিঘ্ন গ্রাহকসেবা নিশ্চিতে পিয়ারফাইভ অধিগ্রহণ করছে মাইক্রোসফট। এর মাধ্যমে টিমসে আয়োজিত বিভিন্ন সভা ও অনুষ্ঠানে উন্নততর স্ট্রিমিং অভিজ্ঞতা সরবরাহ করতে পারবে তারা।

করোনা মহামারী থেকে উত্তরণের প্রচেষ্টায় অনেকেই অফিস ও ক্লাসে ফিরছে। কিন্তু তার পরও বিশ্বের বিভিন্ন স্থানে হাইব্রিড কাজের মডেল নিউ নরমালে দাঁড়িয়েছে। এতে ভিডিও যোগাযোগ অনেক বেড়েছে। অফিস ও ক্লাসের ভিডিও অভিজ্ঞতা উন্নয়নে সম্প্রতি বেশকিছু পদক্ষেপ নিয়েছে মাইক্রোসফট টিমস। সম্প্রতি কনটেন্ট ফ্রম ক্যামেরা নামে একটি ফিচার চালু করেছে তারা। এর মাধ্যমে কোনো ব্যবহারকারী তার হোয়াইট বোর্ড কিংবা টেবিলে থাকা খাতা থেকে বিভিন্ন লেখাপত্র ক্যামেরা দিয়ে দেখাতে পারবে। নতুন এ ফিচারের মাধ্যমে অন্য ব্যবহারকারীর কাছে স্পষ্ট হয়ে ধরা দেবে তা।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে