​প্রযুক্তি ও সংগীত একীভূতকরণে আসুসের নতুন ল্যাপটপ

​প্রযুক্তি ও সংগীত একীভূতকরণে আসুসের নতুন ল্যাপটপ

প্রযুক্তি ও সংগীতকে একীভূত করতে বিখ্যাত ব্রিটিশ শিল্পী অ্যালান ওয়াকারের সঙ্গে চুক্তির মাধ্যমে নতুন ল্যাপটপ নিয়ে এসেছে তাইওয়ানের বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস। আসুস রগ জেফিরাস জি১৪ অ্যালান ওয়াকার স্পেশাল এডিশন নামে ল্যাপটপটি বাজারে আনা হয়েছে।

আসুস রগ জেফিরাস জি১৪ অ্যালান ওয়াকার স্পেশাল এডিশন ল্যাপটপের অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ১০ দেয়া হয়েছে। এতে ১৪ ইঞ্চির কিউএইচডি আইপিএস ডিসপ্লে দেয়া হয়েছে। যার রেজল্যুশন ২৫৬০X১৪৪০, রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এতে শতভাগ ডিসিআই পিথ্রি কাভারেজ, প্যানটোন ভ্যালিডেশন ও অ্যাডাপ্টিভ সিংক সুবিধা রয়েছে।

বিশেষ এই ল্যাপটপে এএমডি রাইজেন আর৯-৫৯০০এইচএস প্রসেসরের সঙ্গে ৪ জিবি জিডিডিআর৬ এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৫০ টিআই জিপিইউ দেয়া হয়েছে। এছাড়া এতে ৩ হাজার ২০০ মেগাহার্টজের ১৬ জিবি ডিডিআরফোর র‌্যাম এবং ১ টেরাবাইটের এম.২ এনভিএমএ পিসিআইই৩.০X২ এসএসডি স্টোরেজ দেয়া হয়েছে।

আসুস রগ জেফিরাস জি১৪ অ্যালান ওয়াকার স্পেশাল এডিশন ল্যাপটপে দুটি ২.৫ ওয়াটের স্পিকার দেয়া হয়েছে। এছাড়া এতে ডলবি অ্যাটমসের ০.৭ ওয়াটের টুইটারের পাশাপাশি টু ওয়ে এআই নয়েজ ক্যান্সেলেশন সুবিধাযুক্ত ইন বিল্ট মাইক্রোফোনও রয়েছে।

ল্যাপটপটিতে ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভার্সন ৫.১, একটি এইচডিএমআই ২.০ বি পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন টু টাইপ সি পোর্ট, দুটি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ এ পোর্ট, ডিসপ্লে পোর্ট বা পাওয়ার ডেলিভারি অথবা জি সিংকের জন্য ইউএসবি ৩.২ জেন টু টাইপ সি পোর্ট ও একটি ৩ দশমিক ৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে।

চুক্তির অংশ হিসেবে ল্যাপটপের সঙ্গে ডেডিকেটেড রগ রিমিক্স স্যাম্পলার দিয়েছে আসুস। ইউএসবি টাইপ সি কেবলের মাধ্যমে এটি ল্যাপটপের সঙ্গে যুক্ত করা সম্ভব এবং এতে টাচ সেনসিটিভ কন্ট্রোল রয়েছে।

ব্যাকলিট কিবোর্ডের পাশাপাশি এতে ৭৬ ওয়াট আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। প্রতিষ্ঠানটির দাবি, একবারের চার্জে এ ব্যাটারি টানা ১০ ঘণ্টা ব্যাক আপ দেবে। বাজারে ধূসর রঙে এ ল্যাপটপ পাওয়া যাবে। ওপরের দিকে নীল রঙে অ্যালান ওয়াকারের নাম মুদ্রিত রয়েছে। এর বাজারমূল্য ১ লাখ ৭২ হাজার থেকে ২ লাখ টাকার মধ্যে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে