সরকারি সেবার মানোন্নয়ন : ৪র্থ শিল্প বিপ্লবের ভূমিকা

সরকারি সেবার মানোন্নয়ন : ৪র্থ শিল্প বিপ্লবের ভূমিকা

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে বুধবার (০৩.১১.২০২১ খ্রিঃ) তারিখ ‘সরকারি সেবার মানোন্নয়ন, ৪র্থ শিল্প বিপ্লবের ভূমিকা’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের উন্নয়নমূলক কাজসহ চলমান বিভিন্ন কর্মসূচীর উপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কর্মকর্তা, বাংলাদেশ ইনিস্টিটিউট অব গভর্নেন্স অ্যান্ড ম্যানেজমেন্ট এর প্রশিক্ষনার্থীসহ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পরিচালক জনাব মোঃ হাবিবুর রহমান। তিঁনি বলেন,“সকলকে শিল্প বিপ্লবের গুরুত্ব ও প্রয়োজনীয়তা উপলব্ধি করে উন্নত প্রযুক্তিকে আত্মস্থ করতে হবে। যাতে এর মাধ্যমে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারে।” মূল প্রবন্ধ উপস্থাপন করেন এটুআই এর ইনোভেশন এক্সপার্ট জনাব ফারুক আহমেদ জুয়েল।

এছাড়া আলোচনা পর্বে উপস্থিত ছিলেন বিআইজিএম এর প্রোগ্রাম ডিরেক্টর জনাব বনিক গৌর সুন্দর, মন্ত্রীপরিষদ বিভাগের উপসচিব জনাব মোঃ শহিদুল ইসলাম চৌধুরী, এলআর গ্লোবাল বাংলাদেশ এসেট ম্যানেজমেন্ট কোম্পানী লিঃ এর ভাইস প্রেসিডেন্ট মিজ্ শিরিন শারমিন। অনুষ্ঠানে শেষে প্রশিক্ষনার্থীবৃন্দ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর পরিদর্শন করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে