বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের স্বল্পমেয়াদি আইসিটি কোর্সের উদ্বোধন

যাযাদি ডেস্ক
  ৩০ জানুয়ারি ২০২৪, ১৮:১৩

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনোমি, স্মার্ট সোসাইটি এবং স্মার্ট গভর্নমেন্ট এর সমন্বয়ে উন্নত বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার ও প্রয়োগ করে দেশকে উন্নয়নের দ্বারপ্রান্তে পৌঁছে দেয়া সম্ভব।

আইসিটি অবকাঠামো ও কানেক্টিভিটি প্রতিষ্ঠা এবং আইসিটি শিল্পের বিকাশ সাধনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর অন্যতম কাজ হল আইসিটি প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষিত জনশক্তি গড়ে তোলা।

সেই লক্ষ্যে মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিসিসি’র সভাকক্ষে তিন মাস মেয়াদি অফিস অ্যাপ্লিকেশন এ্যান্ড ইউনিকোড বাংলা আন্ডার উইড (উইমেন ইন ডেভলপমেন্ট) ব্যাচ-৭০ এর প্রশিক্ষণ কোর্সের উদ্ধোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সুযোগ্য নির্বাহী পরিচালক (গ্রেড-১) জনাব রণজিৎ কুমার।

তিনি তার প্রধানের অতিথির বক্তব্যে বলেন, বিকেআইআইসিটি’র থেকে যে প্রশিক্ষণ কোর্সগুলো পরিচালনা করা হয় তা অত্যন্ত গুনগত মানসম্পন্ন এবং ব্যবহারিক দিক থেকে বাস্তব সম্মত । এগুলো তাদের প্রাতিষ্ঠানিক জীবনে ও বাস্তব জীবনে অত্যন্ত গুরূত্বপূর্ণ অবদান রাখে। আমাদের প্রত্যেকের কাছে স্মার্ট ফোন আছে আর এই স্মার্ট ফোনকে হ্যাকারদের থেকে মুক্ত রাখতে আমাদের যে সচেতনতা প্রয়োজন তা আইসিটি প্রশিক্ষণের মাধ্যমেই অর্জন করা সম্ভব।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিকেআইআইসিটি পরিচালক জনাব ড. অশোক কুমার রায়। সভাপতি উক্ত কোর্সের গুরূত্ব উল্লেখ করে বলেন, ভবিষ্যতে তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন উচ্চতর প্রফেশনাল ডিগ্রি প্রদানের লক্ষ্যে বিকেআইআইসিটি কাজ করে যাচ্ছে।

উদ্ধোধনী অনুষ্ঠানটি সঞ্চালন করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আঞ্চলিক পরিচালক মধুসূদন চন্দ। উদ্বোধন অনুষ্ঠানে অফিস অ্যাপ্লিকেশন এ্যান্ড ইউনিকোড বাংলা আন্ডার উইড (উইমেন ইন ডেভলপমেন্ট) ব্যাচ-৭০ এর ২০ জন প্রশিক্ষনার্থীসহ বিসিসি’র অন্যান্য কর্মকর্তা এবং কর্মচারী উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে