ভারতে ২৪ ঘণ্টায় টিকা নিলেন ৪৩ লাখের বেশি মানুষ

ভারতে ২৪ ঘণ্টায় টিকা নিলেন ৪৩ লাখের বেশি মানুষ

ভারতে ২৪ ঘণ্টায় ৪৩ লাখের বেশি মানুষ করোনার টিকা নিয়েছেন। গতকাল মঙ্গলবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। দেশটিতে কোভিড–১৯ টিকাদান কর্মসূচি শুরুর পর এক দিনে এটাই সবচেয়ে বেশি মানুষের টিকা নেওয়ার ঘটনা।

বিবৃতিতে বলা হয়েছে, এই দিন দেশটিতে ৪৩ লাখ ৯৬৬ জন করোনার টিকা নিয়েছেন। তাদের মধ্যে টিকার প্রথম ডোজ নিয়েছেন ৩৯ লাখ ৫০৫ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪ লাখ ৪৬১ জন।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ২৪ ঘণ্টায় ৪৩ লাখের বেশি মানুষকে করোনার টিকা দেওয়ার ঘটনাকে ‘যুগান্তকারী অর্জন’ বলে বিবৃতিতে উল্লেখ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এর মধ্য দিয়ে ভারতে করোনার টিকাগ্রহীতার সংখ্যা ৮ কোটি ৩১ লাখ ছাড়িয়ে গেছে। এর মধ্যে ৭ কোটি ২২ লাখের বেশি ভারতীয় টিকার প্রথম ডোজ নিয়েছেন। ভারতে ৪৫ বছর ও তার বেশি বয়সের মানুষকে করোনার টিকা দেওয়া হচ্ছে।

দেশটির সরকারি হিসাব অনুযায়ী, এখন পর্যন্ত ভারতে ২৫ কোটির বেশি মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত হয়েছে ১ কোটি ২৭ লাখ করোনা সংক্রমিত রোগী। মৃতের সংখ্যা ১ লাখ ৬৫ হাজারের বেশি। এর মধ্যে গত এক সপ্তাহে দেশটিতে ৫ লাখ ৪৯ হাজার করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে