শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

ইসরায়েলের বিমান হামলায় গাজায় নিহত ৪০

যাযাদি ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫১

টানা বিমান থেকে বোমা হামলা করে বিশ্ব থেকে বিচ্ছিন্ন অবরুদ্ধ গাজাকে মাটির সাথে মিশিয়ে দিয়েছে দখলদার ইসরায়েলের সৈন্যরা। তবুও তাদের বর্বর হামলা থামছে না। পুরো বিশ্ব এই হামলার বিরুদ্ধে কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রসহ কয়েকটি শক্তিধর দেশ ইসরায়েলের পক্ষে অবস্থান নিয়েছে।

এদিকে ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে ইসরায়েলের বিমান হামলায় কমপক্ষে ৪০ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১০০ জন। উপত্যকাটির মধ্যাঞ্চলে বেশ কয়েকটি আবাসিক বাড়িতে চালানো এ হামলায় হতাহতের এই ঘটনা ঘটে।

গাজায় হামাস পরিচালিত সরকারের মিডিয়া অফিস বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) এক প্রেস বিবৃতিতে এ তথ্য জানিয়েছে বলে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) এক প্রতিবেদন প্রকাশ করেছে সিনহুয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজা উপত্যকার মধ্যাঞ্চলে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ৪০ ফিলিস্তিনি নিহত এবং আরও ১০০ জন আহত হয়েছেন।

এদিকে, ফিলিস্তিনি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে সিনহুয়া আরও জানিয়েছে, বৃহস্পতিবার ইসরায়েলি বিমান গাজার দেইর এল-বালাহ শহরের বেশ কয়েকটি আবাসিক বাড়িতে কয়েক দফায় হামলা চালায়। এর ফলে এসব বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়।

হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় উল্লেখ করেছে, নিহত কয়েকজনের মরদেহ আল-আকসা শহীদ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এছাড়াও ইসরায়েলি অভিযানের ফলে আশেপাশের এলাকা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পর অ্যাম্বুলেন্স এবং সিভিল ডিফেন্সের দলগুলো লোকজনকে বাঁচাতে হামলার জায়গায় ছুটে যায়।

চিকিৎসা সূত্র জানিয়েছে, আল-আকসা শহীদ হাসপাতাল এখন হাজার হাজার আহত, অসুস্থ এবং বাস্তুচ্যুত লোকে ঠাসা। সূত্র: সিনহুয়া

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে