কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন ঐক্য পরিষদের প্রার্থী সভাপতি পদে কালাম সিদ্দিকী, সেক্রেটারি পদে মন্নান

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন   ঐক্য পরিষদের প্রার্থী সভাপতি পদে কালাম সিদ্দিকী, সেক্রেটারি পদে মন্নান

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি পদে ৩ বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আবদুল মন্নানকে মনোনয়ন দেওয়া হয়েছে।

মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারি রাতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পিপি অ্যাডভোকেট শামীম আরা স্বপ্নার সভাপতিত্বে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নতুন ভবনের বেজমেন্টে অনুষ্ঠিত প্যানেল নির্ধারণী সভায় সর্বসম্মতিক্রমে এ মনোনয়ন দেওয়া হয়।

অ্যাডভোকেট আবদুল কাইয়ুমের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় সাবেক সভাপতি অ্যাডভোকেট আবুল আলা, সাবেক সভাপতি অ্যাডভোকেট ছৈয়দ আলম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কক্সবাজার বার ইউনিট শাখার সভাপতি অ্যাডভোকেট মোস্তাক আহমদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম-৪, অ্যাডভোকেট আকতার উদ্দিন হেলালী, অ্যাডভোকেট আবদুল্লাহ-১, অ্যাডভোকেট তাওহিদুল আনোয়ার, অ্যাডভোকেট আবদুল মন্নান, অ্যাডভোকেট আবু তাহের সিকদার, অ্যাডভোকেট রশিদুল আলম, অ্যাডভোকেট মাহবুবুল আলম টিপু, অ্যাডভোকেট নুরুর রশিদ, অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন, অ্যাডভোকেট মোহাম্মদ ইসমাইল প্রমুখ বক্তব্য রাখেন।

অন্যদের মধ্যে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ইব্রাহিম খলিল, অ্যাডভোকেট সেলিম উল্লাহ, অ্যাডভোকেট নুরুল মোর্শেদ আমিন, অ্যাডভোকেট সাদেক উল্লাহ, অ্যাডভোকেট আমির হোসেন, অ্যাডভোকেট আতাউল হক, অ্যাডভোকেট নেজামুল হকসহ প্যানেল নির্ধারণী এই সভায় প্রায় আড়াইশ আইনজীবী উপস্থিত ছিলেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৭৩০ জন। তার মধ্যে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোটকেন্দ্রে ভোট গ্রহণ করা হবে ৬৮২ জনের। আগামী ২৭ ফেব্রুয়ারি শনিবার পৃথক ২টি ভোটকেন্দ্রে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ করা হবে।

এদিকে, নির্বাচন পরিচালনার জন্য সমিতির বিশেষ সাধারণ সভা করে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট কামরুল হাসানকে প্রধান নির্বাচন কমিশনার, অ্যাডভোকেট শ্যামল কান্তি চৌধুরী ও অ্যাডভোকেট মুহাম্মদ বাকেরকে সহকারী প্রধান নির্বাচন কমিশনার, অ্যাডভোকেট নুর উল আলম, অ্যাডভোকেট আবু ছিদ্দিক, অ্যাডভোকেট ফরিদ আহামদ ও অ্যাডভোকেট সিরাজ উল্লাহকে কমিশনার করে ৭ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনী রেওয়াজ অনুযায়ী আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ, কমিউনিস্ট পার্টিসহ বামপন্থি রাজনৈতিক দলগুলোর সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের একটি প্যানেল এবং বিএনপি, জামায়াত ইসলামসহ জাতীয়তাবাদী ইসলামী মূল্যবোধে বিশ্বাসী, সমমনা আইনজীবীদের পৃথক আর একটি প্যানেল নির্বাচনে নিয়মিত প্রতিদ্বন্দ্বিতা করে।

এদিকে, গত সোমবার ১৫ ফেব্রুয়ারি আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ সভাপতি পদে অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেলকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট জিয়া উদ্দিন আহমদকে মনোনয়ন দেওয়া হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে