অবশেষে আ. লীগের উপকমিটি থেকে বাদ অ্যাটর্নি জেনারেল

অবশেষে আ. লীগের উপকমিটি থেকে বাদ অ্যাটর্নি জেনারেল

অবশেষে বৈধতা নিয়ে বিতর্কের পরিপ্রেক্ষিতে দলের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য পদ থেকে অ্যাটর্নি জেনারেল এ এম আমিনউদ্দিনকে সরিয়ে দিয়েছে আওয়ামী লীগ।

গত ১৮ জানুয়ারি কমিটি গঠনের পর এই নিয়োগের বৈধতা নিয়ে বিতর্কের পরিপ্রেক্ষিতে আমিন উদ্দিনের বদলে সুপ্রিম কোর্টের আইনজীবী মনসুরুল হক চৌধুরীকে নিয়োগ দিয়েছে ক্ষমতাসীন দল।

মঙ্গলবার সন্ধ্যায় দলের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়। আগের দিন বিএনপি সংবাদ সম্মেলন করে এই নিয়োগের বৈধতা নিয়ে প্রশ্ন তোলে।

তবে আওয়ামী লীগ বলছে, রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তার নিয়োগ সংবিধান অনুযায়ী অবৈধ নয়, তবে, কোনো ধরনের বিতর্ক এড়াতে তাকে বাদ দিয়ে মনসুরুলকে নিয়োগ দেয়া হয়েছে।

এই বিষয়ে আওয়ামী লীগের তথ্য ও গবেষষণা সম্পাদক সেলিম মাহমুদ সাংবাদিকদের জানান, আমরা লক্ষ করছি, কেউ কেউ এই বিষয়টিকে ভুল ব্যাখ্যা দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের উপকমিটিকে বিতর্কিত করতে চান। অ্যাটর্নি জেনারেল পদ নিয়েও তারা সংবিধান ও আইনের সম্পূর্ণ ভুল ব্যাখ্যা দিচ্ছেন ও মনগড়া কথা বলছেন যা সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত।’

তাহলে কেন নতুন এই সিদ্ধান্ত- জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের উপকমিটিকে সব বিতর্কের ঊর্ধ্বে রাখার জন্য এবং অ্যাটর্নি জেনারেল পদ নিয়েও যাতে কেউ বিতর্ক সৃষ্টি করতে না পারে, সেজন্য বিশেষজ্ঞ সদস্য হিসেবে এ এম আমিন উদ্দিনের পরিবর্তে সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরীকে অন্তর্ভুক্ত করেছি।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে