আইসিটি আইনের মামলায় খালাস পেলেন প্রবীর শিকদার

আইসিটি আইনের মামলায় খালাস পেলেন প্রবীর শিকদার

সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের সুনাম ক্ষুণ্নের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের হওয়া মামলায় সাংবাদিক প্রবীর সিকদারকে খালাস দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস-সামছ জগলুল হোসেন এই রায় ঘোষণা করেন। রায়ের প্রতিক্রিয়ায় প্রবীর সিকদার বলেন, ‘শেষ পর্যন্ত আদালতের কাছ থেকে ন্যায় বিচার পেলাম। আমাকে মিথ্যাভাবে ফাঁসানো হয়েছিল।’

রায়ের পর্যবেক্ষণে আদালত বলেছে, যাদেরকে এ মামলায় ‘ভিকটিম’ বলা হয়েছে, তারা নিজেরা এ মামলা করেননি বা তাদের ঘনিষ্ঠ আত্মীয়স্বজন কেউ এ মামলার বাদী নন। এমনকি তারা এ মামলায় সাক্ষীও ছিলেন না। মামলা করেছেন দূরের একজন, যার এ অভিযোগে মামলা করার এখতিয়ার নেই।

সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে নিয়ে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়ায় সুনাম ক্ষুণ্ন হয়েছে অভিযোগ এনে ফরিদপুর জেলার সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) স্বপন পাল তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় প্রবীর সিকদারের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন।

এরপর ২০১৬ সালের ১৫ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার উপপরিদর্শক মো. মনির হোসেন আদালতে অভিযোগপত্র জমা দেন। ওই বছরের ৪ আগস্ট আদালত প্রবীর সিকদারের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

যুক্তিতর্ক উপস্থাপন শেষ হওয়ার পর গত ২২ মার্চ বিচারিক আদালত ১ এপ্রিল এই মামলার রায় ঘোষণার জন্য তারিখ নির্ধারণ করেছিলেন। রায় প্রস্তুত না হওয়ায় রায় ঘোষণার তারিখ পিছিয়ে ১১ এপ্রিল করা হয়। করোনা মহামারীর কারণে আদালতের বিচারক কার্যক্রম বন্ধ থাকায় রায় ঘোষণা স্থগিত ছিল।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে