​ কুমিল্লার ঘটনার জেরে ঢাকায় সংঘর্ষ: ৩ মামলায় আসামি ৪ হাজারের বেশি

​    কুমিল্লার ঘটনার জেরে ঢাকায় সংঘর্ষ: ৩ মামলায় আসামি ৪ হাজারের বেশি

কুমিল্লার ঘটনার জেরে গত শুক্রবার জুমার নামাজের পর রাজধানীতে মুসল্লি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় তিনটি পৃথক মামলা হয়েছে।

এসব মামলায় ৪ হাজারের বেশি ব্যক্তিকে আসামি করা হয়েছে। শনিবার পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও ভাঙচুরের অভিযোগ পল্টন, রমনা ও চকবাজার থানায় এ মামলা করা হয়। খবর ইউএনবি

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন মিয়া জানান, ১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২ হাজার ৫০০ জনের নামে একটি মামলা হয়েছে। এ মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১ হাজার ৫০০ জনের নামে একটি মামলা হয়েছে। ইতোমধ্যে এই মামলায় ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) তাসলিমা আক্তার বলেন, গ্রেপ্তার পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩৫-৪০ জনের নামে একটি মামলা দায়ের করা রয়েছে।

এর আগে শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ থেকে বিপুল সংখ্যক মুসল্লি বিভিন্ন স্লোগান দিয়ে বের হয়ে আসেন। মিছিলটি পল্টন ক্রসিং ও বিজয়নগর ইন্টারসেকশন পার হয়ে কাকরাইল নাইটিঙ্গেল ক্রসিংয়ের দিকে আসলে পুলিশের সাথে সংঘর্ষ শুরু হয়।

এছাড়া একই দিন জুমার নামাজের পর চকবাজারে আরেকটি মিছিল বের হয়। পুলিশ মিছিলে বাধা দিলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে