রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পাবনা জেলা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান সবুজকে আদালতে তলব

পাবনা প্রতিনিধি
  ০৪ ডিসেম্বর ২০২৩, ১৩:৫১

'পাবনা-৩ আসনে মকবুল হোসেন চাচা ছাড়া কেউ ভোট করতে পারবে না’ পথসভায় এমন বক্তব্য দেয়ায় পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজকে তলব করেছেন যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত।

সোমবার (০৪ ডিসেম্বর) সকালে তলবের নোটিশ জারী করেন পাবনা-৩ আসনের নির্বাচনী অনুসন্ধানী কমিটির সদস্য ও যুগ্ম জেলা ও দায়রা জজ তাজউল ইসলাম। গত শনিবার পাবনার চাটমোহরে আওয়ামীলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা উপজেলা সদরে নৌকার পক্ষে মিছিল করেন। মিছিল শেষে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে পথসভায় বক্তব্য দেন পাবনা জেলা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান সবুজ।

সেখানে বক্তব্যে তিনি বলেন, 'পাবনা-৩ আসনের মুখগুলো সেন চাচা ছাড়া কেউ ভোট করতে পারবেনা। যারা নৌকার বিপক্ষে অবস্থান করবে আমরা তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলাম। কোনো ছাত্রনেতা যদি নৌকার বিপক্ষে অবস্থান করে তাহলে আমরা তাকে ছাত্রলীগে থাকতে দেবো না। শুধু ছাত্রলীগ কেন, ভবিষ্যতে যুবলীগ, আওয়ামীলীগ কোনো সংগঠনে আমরা জায়গা দেবো না।’

এরপর রোববার দৈনিক যায়যায়দিন ও বিভিন্ন অনলাইন গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর নজরে আসায় স্ব-প্রণোদিত হয়ে 'নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের কারণে কেন সবুজের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে না' তা জানতে চেয়ে তলব করে নোটিশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০৫ ডিসেম্বর) মিজানুর রহমান সবুজকে স্ব-শরীরে অথবা তার প্রতিনিধির মাধ্যমে লিখিত জবাব চেয়ে নোটিশ দেন পাবনা-৩ আসনের নির্বাচনী অনুসন্ধানী কমিটির সদস্য ও যুগ্ম জেলা ও দায়রা জজ তাজউল ইসলাম।

এ ব্যাপারে মিজানুর রহমান সবুজ বলেন 'আদালত আমার কাছে লিখিত ব্যাখা চেয়েছেন। আমি আদালতে লিখিত জানাব। তিনি দাবি করেন, তার ওইদিনের বক্তব্য ভুলভাবে উপস্থাপন করেছেন প্রতিপক্ষের লোকজন।'

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে