প্রতিদিন গোসলে যা করলে ত্বকের পরিবর্তন হবে

প্রতিদিন গোসলে যা করলে ত্বকের পরিবর্তন হবে

প্রতিদিন গোসল করলে শুধু শরীর চাঙ্গাই হয় না বরং মগজও তরতাজা থাকে। তবে প্রতিদিন গোসল করলেই যে আপনার ত্বকের সমস্যা হবে না, এমন কোনো গ্যারান্টি নেই। তবে হ্যাঁ, গোসল করলে অবশ্যই পরিষ্কার থাকা যায়।

গোসলের পানিতে যদি কয়েকটা জিনিস রাখতে পারেন তাহলে ত্বকের পরিবর্তন দেখতে পাবেন। শরীরের ক্লান্তিও দূর হবে। আসুন দেখে নেওয়া যাক, গোসলের পানিতে কী কী রাখলে উপকার পাবেন-

নিম পাতা

শরীরে ক্লান্তি দূর করতে ও ত্বকের সমস্যা দূর করতে নিম পাতার জুড়ি মেলা ভার। আট থেকে দশটা নিম পাতা এক গ্লাস সমান পানিতে ফেলে গরম করে নিন। সেই পানি গোসলের পানিতে মিশিয়ে নিন। ত্বকের অনেক সমস্যা দূর হবে। সেইসঙ্গে সতেজ অনুভব করবেন।

ফিটকিরি ও সৈন্ধব লবন

গোসলের পানিতে এক চামচ ফিটকিরি ও সৈন্ধব লবন মিশিয়ে নিন। এতে ব্লাড সার্কুলেশন ভাল হবে। এছাড়া শরীরের ক্লান্তিও দূর হবে। পেশির ব্যথা হলে ফিটকিরি ও সৈন্ধব লবন ফেলা পানিতে গোসল করলে উপকার পাবেন।

গোলাপ জল

ত্বকের জন্য গোলাপ জল যে কতটা উপকারি তা আমাদের সবারই কম বেশি জানা। আমাদের মধ্যে অনেকেরই ঘামের দুর্গন্ধ হয়। এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে গোলাপ জল। গোসলের পানির সঙ্গে কিছুটা গোলাপ পানি মিশিয়ে নিতে পারেন।

গ্রিন টি

গোসলের বিশ মিনিট আগে পানিতে চার থেকে পাঁচটি গ্রিন টির ব্যাগ ফেলে রাখুন। গ্রিন টি-তে অ্যান্টি অক্সিডেন্টস থাকে। যা কি না ত্বকের জন্য খুবই উপকারী।

বেকিং সোডা

শরীর থেকে টক্সিন বের করতে বেকিং সোডার ব্যবহার করতে পারেন। গোসলের পানিতে চার চামচ বেকিং সোডা ফেলে দিন। সেই পানিতে গোসল করলে ক্লান্তি দূর হবে।

যাযাদি/ এমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে