​জুতার মাপই বলে দেবে আপনি কেমন স্বভাবের?

​জুতার মাপই বলে দেবে আপনি কেমন স্বভাবের?

ঘর থেকে বাইরে পা বাড়ালেই প্রয়োজন এক জোড়া জুতার। আর এই জুতা হওয়া চাই মানানসই। সুন্দর জামাকাপড় পরে যদি এক জোড়া মানানসই জুতা পরা না হয়, তাহলে পুরো সাজটাই ভেস্তে যায়। কথায় আছে, মানুষের ব্যক্তিত্বের প্রকাশ ঘটে তার জুতায়। আবার কোনো ব্যক্তির হাত-পা ও হাত-পায়ের আঙুলের গঠন, আকার দেখেও তার ব্যক্তিত্ব সম্পর্কে জানা যায়। কিন্তু আপনি কি জানেন, কোনো ব্যক্তির জুতার সাইজও তার স্বভাব-চরিত্র ও ব্যক্তিত্বের নানান দিক তুলে ধরে? জুতার নম্বর দেখেই আপনি বুঝতে পারবেন সেই ব্যক্তিটি কেমন স্বভাবের।

মার্কিন একটি গবেষণার ওপর ভিত্তি করে ভবিষ্যদ্বাণীগুলো করা হয়েছে। ওই গবেষণায় মার্কিন যুক্তরাষ্ট্রের জুতার সাইজ বিচারে ব্যক্তিত্বের বর্ণনা দেওয়া হলো -

জুতার সাইজ ৫ নম্বর বা তার চেয়ে ছোটো

যাদের জুতার মাপ ৫ নম্বর কিংবা তার চেয়ে ছোটো হয়, তারা বড় মনের মানুষ হন। সকলকে নিজের আপন করে নেন এবং ভালোবাসেন। এরা নিজের চারপাশের লোকেদের আনন্দে রাখেন। শুধু তাই নয়, তারা সকলের সঙ্গে ভালো ব্যবহারও করেন।

জুতার সাইজ ৬ নম্বর হলে

যাদের জুতার সাইজ ৬ নম্বর, তারা সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ ব্যবহার করেন। সেইসঙ্গে তারা সহজেই সকলের সঙ্গে বন্ধুত্ব করতে পারেন। সবাইকে আনন্দে রাখতে পারেন। এদের ভালো স্বভাবই সকলের মধ্যে জনপ্রিয় করে তোলে। এ ছাড়াও এই ব্যক্তিরা উদার মানসিকতার হন।

জুতার সাইজ ৭ নম্বর হলে

যারা ৭ নম্বরের জুতা পরেন তারা অত্যন্ত জ্ঞানী ও বুদ্ধিমান হন। এরা অত্যন্ত উৎসাহী ব্যক্তি হন এবং নিজের মূল্যবোধ জানেন।

জুতার সাইজ ৮ নম্বর হলে

যাদের জুতার মাপ ৮ নম্বরের হয়, তারা তাদের জীবনের চ্যালেঞ্জ ও সমস্ত সমস্যার মোকাবিলা করতে ভয় পান না। তারা চ্যালেঞ্জ গ্রহণ করতে পছন্দ করেন। চ্যালেঞ্জ ছাড়া জীবনই বৃথা মনে করেন তারা।

জুতার সাইজ ৯ নম্বর হলে

এই ব্যক্তিরা অত্যন্ত আত্মবিশ্বাসী হন। অন্যের সমালোচনায় এদের কিছু যায় আসে না। এরা কোনো ঝামেলায় জড়ান না। অন্যের বিষয় নাক গলাতেও পছন্দ করেন না এই ব্যক্তিরা।

জুতার সাইজ ১০ নম্বর হলে

যাদের জুতোর মাপ ১০ নম্বর, তাদের নিয়ন্ত্রণ করা খুবই মুশকিল। তারা অন্যদের কথায় চলতে পছন্দ করেন না। কখন কী কাজ করবেন, তা কেউ বলে দিক - এমনটা তারা একেবারেই পছন্দ করেন না। কেবলমাত্র নিজের মনের কথা শুনে চলেন।

জুতার সাইজ ১১ নম্বর হলে

এরই নম্বরের জুতা পরা ব্যক্তিরা সব ধরনের চ্যালেঞ্জ গ্রহণ করতে পারে বলে মনে করা হয়। এরা কঠোর পরিশ্রম করেন। পার্টি করা, বেশি রাত পর্যন্ত ঘোরা, নিজের মতো করে জীবনযাপন করা এবং কোনো কিছুর জন্য অনুতাপ করেন না তারা।

জুতার সাইজ ১২ নম্বর হলে

এই ব্যক্তিরা অত্যন্ত শান্তিপ্রিয় হন। অস্বাভাবিক পরিস্থিতি এড়িয়ে চলতে চান। একবার কারও সঙ্গে বন্ধুত্ব করলে, সারাজীবন সেই বন্ধুত্ব পালন করার চেষ্টা করেন। এ ছাড়াও এরা খুব প্রকৃতিপ্রেমী হন।

জুতোর সাইজ ১৩ নম্বর হলে

এরা সকলের সঙ্গে ভালো ব্যবহার করেন। অনেকেই তাদের জীবনের সমস্যা সমাধানের পরামর্শ নিতে এদের কাছে আসেন। এরা অত্যন্ত সৎ হন। যেকোনো পরিস্থিতিতে স্থির থাকার পরামর্শ দেন এরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে