​​​​​​​সঙ্গীকে উপহার দেওয়া যে কারণে জরুরি

​​​​​​​সঙ্গীকে উপহার দেওয়া যে কারণে জরুরি

চলে এলো ভালোবাসার মাস। ভ্যালেন্টাইন সপ্তাহ এবং ভ্যালেন্টাইনস ডে সামনেই। অধিকাংশ জুটিই এই দিনের অপেক্ষায় থাকেন। অনেকে মনে করেন, সম্পর্কের ক্ষেত্রে উপহার দেওয়া জরুরি নয়। কিন্তু উপহার তখনই গুরুত্বহীন হয়, যখন তাতে আবেগ মেশানো থাকে না। সম্পর্কের ক্ষেত্রে উপহার দেওয়া অবশ্যই গুরুত্বপূর্ণ। এটি ছোট ছোট অনেক অর্থ বহন করে। যাকে উপহার দিচ্ছেন, তার জন্য এটি অমূল্য হতে পারে।

আবেগের প্রকাশ

ভালোবাসার কথামালা, আনন্দ-আহলাদ সবই গুরুত্বপূর্ণ। তেমনি সম্পর্ক ভালো রাখার জন্য কিছু না কিছু উপহার দেওয়াও সমান গুরুত্বপূর্ণ। আপনি যদি আপনার অনুভূতি সঠিকভাবে প্রকাশ করতে না পারেন, তাহলে কেন আপনার সঙ্গীর জন্য এমন কিছু পাবে না যা ভাবনার খোরাক যোগায় এবং অর্থপূর্ণ। আপনার দেওয়া উপহার সঙ্গীকে কেবল বিশেষ অনুভবই করাবে না, বরং সে বুঝতেও পারবে যে আপনি ভালোবাসার সবটুকু আপনি মুখে প্রকাশ করতে পারছেন না।

কৃতজ্ঞতার প্রকাশ

হয়তো আপনার সঙ্গী মুখ ফুটে কখনো কিছু চায় না, তবু আপনি তাকে পাশে পেয়েছেন সেই কৃতজ্ঞতাস্বরূপ তার পছন্দের কিছু উপহার দিন। মুখের ভাষা একটা পর্যায় পর্যন্ত আপনাকে সাহায্য করবে, আপনি তাকে ধন্যবাদ জানাতে পারেন কিন্তু কিছু অনভূতির প্রকাশ করার জন্য প্রয়োজন পড়ে বিশেষ কোনো উপহারের। উপহার দিলে তা আপনার ভালোবাসারই প্রকাশ করে না, কৃতজ্ঞতারও প্রকাশ করে।

ক্ষমাপ্রার্থী হিসেবে

হয়তো আপনি কোনো ভুল করেছেন আর এখনও ক্ষমা চাওয়ার উপায় খুঁজছেন। এসব ক্ষেত্রে সব সময় নিছক দুঃখ প্রকাশ যথেষ্ট নয়।

আপনার সঙ্গীকে শান্ত করা কঠিন হতে পারে, কারণ আপনি হয়তো তাকে খুব বেশি আঘাত করে ফেলেছেন। এক্ষেত্রে উপহার দিলে তা বিস্ময়কর কাজ করতে পারে। অনেক সময় কাছের মানুষের স্পর্শও আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে, কারণ আমরা দেখতে চাই, কারণ তখন তার প্রচেষ্টাই আমাদের কাছে মূল্যবান।

দিবস উদযাপন

সম্পর্কের ক্ষেত্রে দিন গুনে বিভিন্ন দিবস উদযাপন যেমন প্রথম পরিচয় হওয়ার দিন, ভালোবাসার কথা জানানোর দিন কিংবা পরিণয়ের দিন- এগুলো তো হয়েই থাকে। আপনি প্রতিটি দিন মনে রাখতে পারবেন না, তবে আপনি যা করতে পারেন তা হলো কিছু বার্ষিকী, তারিখ করে রাখা, যে সময়গুলোতে জীবনে অর্থবহ কিছু ঘটেছিল। এই দিনগুলোতে বিশেষ কিছু করতে পারেন। এই দিনে একে অপরকে উপহার দিয়ে চমকে দিতে পারেন।

ভালোবাসা জাগিয়ে তোলা

দীর্ঘদিন একসঙ্গে থাকতে গিয়ে মূল যে উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু হয়েছিল- অর্থাৎ ভালোবাসার কথাই ভুলে যায় বেশিরভাগ দম্পতি। তারা ভুলে যায় যে, এই মানুষটিই এক সময় তার জন্য আশীর্বাদ হয়ে এসেছিল। এর বড় কারণ হতে পারে ভালোবাসার চর্চা না থাকা। দীর্ঘ সময় অনাদরে পড়ে থাকলে অতি মূল্যবান ধাতুও তার সৌন্দর্য হারায়। তাই এমনকিছু করুন, এমনকিছু উপহার দিন, যা স্মৃতিগুলোকে ফিরিয়ে আনতে পারে। এতে ভালোবাসা বাড়বে, সম্পর্ক হবে সুন্দর।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে