রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

করতোয়ায় নৌকাডুবি, মৃতের সংখ্যা বেড়ে ৬৬

যাযাদি ডেস্ক
  ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৪২
আপডেট  : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৪:৪২

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে তীর্থযাত্রীদের নৌকাডুবির ঘটনায় আরও ১৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ জনে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ঘটনার তদন্ত কমিটির প্রধান ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকতা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর কুমার রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, সনাক্তকরণ নিশ্চিত হওয়ার পর লাশ স্বজনদের নিকট হস্তান্তর করা হচ্ছে। 

এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশ) লে. কর্নেল জিল্লুর রহমান জানান, তিনটি ইউনিটের ডুবুরি দল তিন ভাগে ভাগ হয়ে ঘটনাস্থল থেকে দিনাজপুর পর্যন্ত তৃতীয় দিনের মত সকাল সাড়ে পাঁচটা থেকে উদ্ধার অভিযান শুরু করেছে। চলবে সন্ধ্যা পর্যন্ত। 

নিখোঁজদের বিষয়ে তিনি বলেন, সাধারণত ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে লাশ ভেসে উঠে। ভাটিতে হলেও লাশ ভেসে উঠবে। 

পঞ্চগড়ের জেলা প্রশাসক (ডিসি) জহুরুল ইসলাম বলেন, এ জেলায় ইতিহাসে সবচেয়ে ভয়াবহ নৌকাডুবির ঘটনা এটি। তিনি বলেন, দুর্ঘটনার পরপরই জেলা প্রশাসন ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায়কে কমিটির প্রধান করা হয়। কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেয়া হয়েছে। 

নৌকাডুবিতে মৃতদের মধ্যে হাশেম আলী (৭০), শ্যামলী রানি (১৪), লক্ষ্মী রানি (২৫), অমল চন্দ্র (৩৫), শোভা রানি (২৭), দিপঙ্কর (৩), পিয়ন্ত (আড়াই বছর), রুপালি ওরফে খুকি রানি (৩৫), প্রমিলা রানি (৫৫), ধনবালা (৬০), সুনিতা রানি (৬০), ফাল্গুনী (৪৫), প্রমিলা দেবী, জ্যোতিশ চন্দ্র (৫৫), তারা রানি (২৫), সানেকা রানি (৬০), সফলতা রানি (৪০), বিলাশ চন্দ্র (৪৫), শ্যামলী রানি ওরফে শিমুলি (৩৫), উশোশি (৮), তনুশ্রী (৫), ব্রজেন্দ্র নাথ (৫৫), ঝর্ণা রানী (৪৫), দীপ বাবু (১০), সুচিত্রা (২২), কবিতা রানী (৫০), বেজ্যে বালা (৫০), দিপশিখা রানী (১০), সুব্রত (২), জগদীশ (৩৫), যতি মৃন্ময় (১৫), গেন্দা রানী, কনিকা রানী, আদুরী (৫০), পুষ্পা রানী, প্রতিমা রানী (৫০), সূর্যনাথ বর্মন (১২), হরিকেশর বর্মন (৪৫), নিখিল চন্দ্র (৬০), সুশীল চন্দ্র (৬৫), যুথি রানী (১), রাজমোহন অধিকারী (৬৫), রূপালী রানী (৩৮), প্রদীপ রায় (৩০) এবং পারুল রানীর (৩২) নাম জানা গেছে। যাদের বেশিরভাগই নারী ও শিশু। সবার বাড়িই পঞ্চগড়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে