বিএনপির পৃষ্ঠপোষকতায় সারাদেশে তাণ্ডব: ওবায়দুল কাদের

বিএনপির পৃষ্ঠপোষকতায় সারাদেশে তাণ্ডব: ওবায়দুল কাদের

বিএনপির পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক গোষ্ঠী সারাদেশে তাণ্ডব করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষ্যে আজ সোমবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে তার কবরে পুস্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এর আগে, ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা শেখ রাসেলের কবলে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত শহীদদের কবরেও শ্রদ্ধা জানানো হয়। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের বলেন, যে সাম্প্রদায়িক গোষ্ঠীর হাতে শিশু রাসেল নিহত হয়েছিল, তাদের ধারাবাহিকভাবে পৃষ্ঠপোষকতা করে আসছে বিএনপি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘পরিকল্পিতভাবে এ সাম্প্রদায়িক গোষ্ঠী বিএনপির পৃষ্ঠপোষকতায় সারা বাংলাদেশে তাণ্ডব করেছে। গতকাল রবিবার রাতে রংপুরে পীরগঞ্জের একটি জেলেপাড়ায় আগুন দিয়েছে। মন্দিরে হামলা করেছে। সেখানে গবাদিপশুর পর্যন্ত প্রাণহানি হয়েছে। এরকম নৃশংসতম হত্যাযজ্ঞ তারা আজ চালিয়ে যাচ্ছে।’

বর্তমান সরকারের গত ১২ বছরের শাসনামলে পূজা উদযাপনে কোনো সমস্যা হয়নি দাবি করে ওবায়দুল কাদের বলেন, এবার পরিকল্পনা করে এ হামলা চালানো হয়েছে। দলের আদর্শ বিরোধী কোনো বক্তব্য দিলে যেকোনো পর্যায়ের নেতাই হোক না কেন, তাকে শাস্তির মুখোমুখি হতে হবে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘বিচ্ছিন্নভাবে কেউ যদি (কিছু) বলে থাকেন, সেটা আমাদের যে বৈঠক আছে, সেখানে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। এবং দলের অভ্যন্তরে থেকে কেউ যদি দলের আদর্শ বিরোধী কোনো বক্তব্য দেন বা আচরণ করেন তাহলে অবশ্যই তার জন্য জবাবদিহি করতে হবে। যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা করছে, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদনের সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আবদুর রাজ্জাক. শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দিপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, দলের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস এম কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেক এবিএম রিয়াজুল কবির কাওছার, শাহাবুদ্দিন ফরাজী, আনোয়ার হোসেন, আনিসুর রহমান প্রমুখ।

পরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, তাঁতিলীগ, জাতীয় শ্রমকলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, মহিলা শ্রমিক লীগ, কৃষকলীগসহ বিভিন্ন সামজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

পরে বনানীর কবরস্থান মসজিদে শেখ রাসেলসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণে মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন। এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগ, মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ, মহানগর উত্তর ও দক্ষিন ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে