বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সারাদেশে বিএনপির অবস্থান কর্মসূচি আজ 

যাযাদি ডেস্ক
  ০১ এপ্রিল ২০২৩, ০৯:১২
সারাদেশে বিএনপির অবস্থান কর্মসূচি আজ 

বর্তমান সরকারের পদত্যাগসহ ১০ দাবিতে আজ শনিবার সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে। একই দিন বিএনপি ছাড়াও সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো স্ব স্ব উদ্যোগে পৃথক সময়ে এ কর্মসূচি পালন করবে।

শুক্রবার (৩১ মার্চ) বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে শনিবারের এসব কর্মসূচিতে দলের কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন।

আজ বেলা ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) বিএনপির যৌথ উদ্যোগে এ অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। সঞ্চালনা করবেন সদস্যসচিব রফিকুল আলম মজনু ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য, সিনিয়র নেতারা এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া একই দিন সারাদেশে জেলা ও মহানগরে এসব অবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেবেন বিএনপির কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন-পীড়ন, গণগ্রেপ্তার, নির্যাতন, খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি এবং বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোসহ ১০ দাবি বাস্তবায়নে এ অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপিসহ সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে