বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তোরণ অপসারণ করতে সংসদ সদস্যকে বেলকুচি পৌর মেয়রের নোটিশ

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  ০৬ মে ২০২৩, ১৪:৩৮
আপডেট  : ০৬ মে ২০২৩, ১৪:৩৯

সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার সড়ক ও জনপদের রাস্তার উপর স্থায়ী লোহার পাইপ দিয়ে নির্মিত স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলের তোরণ, অপসারণে নোটিশ ইস্যু করেছেন বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা।

শুক্রবার (৫ মে) সকালে চিঠি ইস্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা।

তিনি জানান, গত ২ মে বেলকুচি পৌরসভার অফিস সহকারী এমপি মমিন মন্ডলের বাসায় নোটিশটি ইতিমধ্যে পৌঁছে দিয়েছেন। ৩০ এপ্রিল পৌর মেয়রের স্বাক্ষরিত নোটিশে উল্লেখ করা হয়েছে, সয়দাবাদ-এনায়েতপুর আঞ্চলিক সড়কের বেলকুচি পৌর এলাকার অংশে রাস্তার দু-পাশে সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলের নির্দেশে অবৈধভাবে বিলবোর্ড, ঢালাইকৃত স্থায়ী লোহার তোরণ ও লম্বা ব্যানার স্থাপন করা হয়েছে। এতে বিভিন্ন সময়ে যানবাহন চলাচলে অসুবিধার পাশাপাশি ও দুর্ঘটনাও ঘটেছে। সেই সাথে পৌর এলাকার সৌন্দর্যও নষ্ট হচ্ছে। তোরণ স্থাপনে পৌর বিধি'র চতুর্থ তফসিল এর ১০৮ ধারা লঙ্ঘিত হয়েছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়। পৌরসভার সৌন্দর্য রক্ষা ও জানমালের ক্ষতি এড়াতে আগামী ১৫ মে ইং তারিখের মধ্যে স্থায়ী লোহার তোরণ ও ব্যানার অপসারণের জন্য অনুরোধ করা হয়।

এ ব্যাপারে মেয়র সাজ্জাদুল হক রেজা জানান, পৌরসভার সৌন্দর্য রক্ষা এবং জনগণের জানমালের ক্ষতি এড়াতে এ তোরণ ও ব্যানারগুলি অপসারণ করার জন্য ইতিপূর্বে মৌখিকভাবে এমপি'কে জানানো হলেও তিনি কোন ব্যবস্থা নেয়নি। এ বিষয়ে গত ৩০ নভেম্বর পৌরসভার মাসিক সভার সিদ্ধান্ত ক্রমে চিঠি পাঠানোর সিদ্ধান্ত হয়। এমপির সম্মানের কথা চিন্তা করে আমরা চিঠি ইস্যু না করে সময় দিয়েছিলাম। তারপরও তোরণ ও ব্যানারগুলো অপসারণ না করায় পৌর এলাকার সৌন্দর্য ও পরিবেশ নষ্ট হচ্ছে। এ কারণে বাধ্য হয়ে চিঠি ইস্যু করা হয়েছে।

এ বিষয়ে জানতে সংসদ এমপি আব্দুল মমিন মন্ডলের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এমপি নির্বাচিত হওয়ার পর থেকেই সয়দাবাদ-এনায়েতপুর আঞ্চলিক সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আটটি স্থায়ী তোরণ নির্মাণ করা হয়েছে। তোরণ নির্মাণে রাস্তার দুপাশে গাইড ওয়ালের অদূরে গভীর করে খুঁড়ে লোহার পিলার পুঁতে সেটা ইট-বালু ও সিমেন্ট দিয়ে ঢালাই করাও হয়েছে। বছর জুড়ে জাতীয় ও দলীয় কর্মসূচি উপলক্ষে এসকল স্থায়ী ও অস্থায়ী তোরণে এমপি আব্দুল মমিন মণ্ডলের ব্যানার ফেস্টুন লাগানো হয়ে থাকে। বেলকুচি পৌর এলাকার বিভিন্ন স্থানে বড় বড় বিলবোর্ড স্থাপন করা হয়েছে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলেও অপসারণ হয়নি এসকল তোরণ। স্থানীয় সড়ক বিভাগও এ বিষয়ে কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে