শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দেশে গণতান্ত্রিক চর্চা না থাকায় আমেরিকা ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে: ময়মনসিংহে আমির খসরু

ময়মনসিংহ প্রতিনিধি
  ২৮ মে ২০২৩, ১৯:৪২

দেশে গণতান্ত্রিক চর্চা, মানবাধিকার হরণ করার কারণে অবৈধ সরকারের জন্য আমেরিকা ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে। এতে বাংলাদেশের ভাবমূর্তি চরম ভাবে নষ্ট হয়েছে। এই সেনশনে বিএনপি ক্ষমতায় থাকলে আমরা আল্লাহকে বলতাম মাটি ফাঁক কর নিচে চলে যাই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রোববার (২৮ মে) বিকেলে ময়মনসিংহ নগরীর পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে আয়োজিত ময়মনসিংহ উত্তর-দক্ষিণ ও মহানগর বিএনপির জনসভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী আরো বলেন, বিশ্ব গণতান্ত্রিক সম্মেলনে ১০৭টি দেশ আমন্ত্রণ পেলেও বাংলাদেশ বঞ্চিত হয়েছে। এটি এ সরকারের জন্য দ্বিতীয় থাপ্পর। এ সরকার একের পর এক দেশকে থাপ্পর খাওয়াচ্ছে ভিন দেশ ও সংগঠনের দ্বারা।

তিনি আরো বলেন, বিদ্যুতের উচ্চ মূল্যের টাকা ও ব্যাংক লুটের টাকা আওয়ামী সিন্ডিকেটের পকেটে যাচ্ছে। তাদের নেতাকর্মীরা অবৈধ পন্থায় সাধারণ মানুষের টাকা মেরে আজ কোটি কোটি টাকার মালিক বনে গেছে।

অবৈধ সরকারের সময়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অসহনীয় লোডশেডিং, বিএনপি নেতাকর্মীদের মিথ্যা ও গায়েবি মামলায় গ্রেপ্তার করা হচ্ছে। সাধারণ মানুষ একদিন এসবের দাঁত ভাঙা জবাব দেবে।

বেলা সোয়া তিনটার দিকে করোনা আক্রান্ত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সুস্থতা কামনা করে কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে ময়মনসিংহে জনসভা শুরু হয়।

জনসভায় মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক শাহ ওয়ারেস আলী মামুন ও শরীফুল আলম।

ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, দক্ষিণ জেলার যুগ্ম আহবায়ক আলমগীর মাহমুদ আলম ও উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চলনায় জনসভায় বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, সাবেক সংসদ সদস্য শাহ নূরুল কবীর শাহীন, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু প্রমুখ।

জনসমাবেশকে ঘিরে বেলা ১২টা থেকেই নগরীর বিভিন্ন পয়েন্টে নেতাকর্মীরা জড়ো হতে থাকে। পরে দুপুর ২টার দিকে মিছিল করে জনসমাবেশ স্থলে যোগদেন নেতাকর্মীরা। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে