বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নাজিরপুরে বিএনপির অফিসে তালা

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি
  ৩১ মে ২০২৩, ১১:৩৮
আপডেট  : ৩১ মে ২০২৩, ১২:৪৯

নেতাকর্মীদের কেউ না কেউ প্রতিদিনই সকাল-বিকাল ঢুঁ মারতেন বিএনপি অফিসে। কিন্তু ভেতরে প্রবেশ করা আর হয়ে ওঠে না। কারণ গেটে ঝুলছে তালা। হতাশ হয়ে ফিরে যাচ্ছেন তৃনমূল নেতাকর্মীরা। এই চিত্র পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার বিএনপি অফিসের। প্রায়ই থাকে অফিসটি তালাবদ্ধ। যে কারণে আগের মতো নেই নেতাকর্মীদের কোলাহল। নেই প্রাণচাঞ্চল্য। মনে হচ্ছে নিরব-নিথর হয়ে পড়ে রয়েছে বিএনপি অফিসটি। অফিসের গেটের সামনে পড়ে আছে ব্যবসায়ীদের ফার্নিচারের মালামাল।

৩০ মে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী। ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রাম সার্কিট হাউজে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্যের হাতে নির্মমভাবে নিহত হন এই স্বপ্নদ্রষ্টা। শোকাবহ এই দিনটি স্মরণে সাড়া দেশে বিএনপি কেন্দ্রীয়ভাবে নানা কর্মসূচি গ্রহণ করলেও পালিত হয়নি নাজিরপুর উপজেলা বিএনপি অফিসে কোন কার্যক্রম।

নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাড. মিজানুর রহমান দুলাল বলেন, আমরা আজকে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৯ টি ইউনিয়নের ৯ টি মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছি। মূল বিষয়টি হল, নাজিরপুর থানার ওসি আমাদের বিএনপি অফিসের তালা খুলতে দেয়নি। তাই অফিসে কোন কার্যক্রম করতে পারি না।

এবিষয়ে নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হুমায়ুন কবির বলেন, এবিষয়ে আমার সাথে বিএনপি নেতাকর্মীদের কোন কথাই হয়নি।

নাজিরপুর উপজেলা সেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক বেলায়েত হোসেন মাঝি বলেন, কেন্দ্রীয়ভাবে দলীয় নানা কর্মসূচীর আদেশ থাকলেও তা পালিত হয় না বিএনপি অফিস প্রায়ই থাকে তালাবন্ধ। ৩০ মে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানে শাহাদাত বার্ষিকী পালান করার আদেশ থাকলেও তা পালন করা হয়নি। এমনকি বিএনপি অফিসে দলীয় পতাকা, জাতীয় পতাকা, কালো পতাকা ও উত্তোলন করা হয়নি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে